smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

হায়দরাবাদের রাস্তায় ভেসে যাচ্ছে মানুষ

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৫ অক্টোবর ২০২০, ১৩:৩৯ | আপডেট : ১৫ অক্টোবর ২০২০, ১৪:১৭
man washed away in hyderabad
সংগৃহীত
পানির স্রোতে ভেসে যাচ্ছে মানুষ! ভয়াবহ বৃষ্টিতে ভারতে তেলেঙ্গানার রাজধানী হায়দরাবাদের মানুষের অসহায়ত্বের এমনই হাড়হিম করা এক ভিডিও সামনে এসেছে। বৃষ্টিতে সবচেয়ে বিপর্যস্ত তেলেঙ্গানার রাজধানী শহরই।

গত তিনদিনের প্রবল বর্ষণে জনজীবন পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছে সেখানে। ডুবে গেছে অসংখ্য রাস্তা ও নিচু এলাকা। এমতাবস্থায় তেলেঙ্গানা সরকার, বুধবার ও বৃহস্পতিবার সব বেসরকারি অফিসে ছুটি ঘোষণা করেছে।

সরকারি নির্দেশনায় বলা হয়েছে- প্রয়োজনীয় নয় এমন পরিসেবার কাজে যুক্ত সংস্থাগুলোরও অফিস একইভাবে বন্ধ রাখা হয়েছে। সবাইকে বাসা থেকে কাজ করার পরামর্শ দিয়েছে প্রশাসন। খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হচ্ছে।

বৃষ্টিতে মানুষ কতটা বিপর্যয়ের সম্মুখীন হয়ে পড়েছে, তার অন্যতম নিদর্শন হয়ে দাঁড়িয়েছে হায়দরাবাদের ফলকনামার কাছাকাছি অবস্থিত বার্কাসে তোলা ওই ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, পানির স্রোতে একজন ব্যক্তি অসহায়ের মতো ভেসে যাচ্ছে। আশপাশের লোকজনকে চিৎকার করতে দেখা যায়। ওই ব্যক্তি চেষ্টা করেছিলেন সামনের কোনও একটি খুঁটি ধরে আশ্রয় নিতে। কিন্তু পানির ধাক্কায় ভেসে যেতে বাধ্য হন।

আরও পড়ুনঃ

তেলেঙ্গানার মুখ্যসচিব সোমেশ কুমার সংবাদ সংস্থা এএনআইকে বুধবার বলেছেন, গত ২৪ ঘণ্টায় ২০ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে হায়দরাবাদে। বৃষ্টিতে ভয়াবহ পরিস্থিতির আরও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

এদিকে গত হায়দরাবাদে অতিবৃষ্টির কারণে দেয়াল ও ছাদ ধসের মতো বিভিন্ন ঘটনায় অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রয়েছে একটি দু’মাসের শিশুও। বৃষ্টির মধ্যেই চলছে উদ্ধারকাজ। এর আগে আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত সেখানে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়