logo
  • ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

বিশ্বে করোনায় মৃত্যু ১০ লাখ ৯০ হাজার ছাড়িয়েছে

Coronavirus kills more than 10 lakh 90 thousands in worldwide
সংগৃহীত
বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৮ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ৩ লাখ ১৩ হাজার ২৮৬ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৯০ হাজার ২২৫ জনের। আর আক্রান্ত হয়েছে ৩ কোটি ৮৩ লাখ ৪৮ হাজার ১২৮ জন। তবে সুস্থ হয়েছে ২ কোটি ৮৮ লাখ ৪১ হাজার ২২৯ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ৮৪৩ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ২০ হাজার ৮৭৩ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৫১ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৮০ লাখ ৯০ হাজার ছাড়িয়েছে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৭২৩ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৬৩ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ১০ হাজার ৬১৭ জনের। আর আক্রান্ত হয়েছে ৭২ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে আর্জেন্টিনায়। ব্রাজিলের প্রতিবেশী দেশটিতে নতুন করে ৩৮৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৩ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ২৪ হাজার ৫৭২ জনের। আর আক্রান্ত হয়েছে ৯ লাখ ১৭ হাজারের বেশি মানুষ।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় থাকা ব্রাজিলে নতুন করে ৩৫৪ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১১ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫১ হাজার ৬৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৫১ লাখ ১৪ হাজারের বেশি মানুষ।

RTV Drama
RTVPLUS