• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভিয়েতনামে বন্যায় নিহত ১৮, ডুবে গেছে বহু ঘরবাড়ি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২০, ১৯:১০
18 killed in Vietnam floods
সংগৃহীত

ভিয়েতনামে বন্যায় অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ হয়েছে আরও ১২ জনের বেশি মানুষ। সোমবার দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, মধ্যাঞ্চলীয় ভিয়েতনামে বন্যার কারণে এই হতাহতের ঘটনা ঘটেছে।

তারা বলছে, এসময় ঝড়ের কারণে সমুদ্রে মাছ ধরা নৌকা ডুবে গেছে। বহু ঘরবাড়ি ডুবে গেছে। আরও একটি ঝড়ের কারণে ফের ভারী বর্ষণ হতে পারে বলেও জানিয়েছে তারা।

ভিয়েতনামের রাষ্ট্রীয় গণমাধ্যমে সম্প্রচারিত ছবিতে দেখা যায়, কুয়াং ত্রি এবং কুয়াং নামে বহু গ্রাম পানির নিচে ডুবে গেছে। এছাড়া রাজকীয় শহর হুয়ে এবং পর্যটকদের পছন্দের স্থান হোই আনও বন্যায় কবলিত হয়।

দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, শত শত ঘরবাড়ি বন্যার পানিতে ডুবে গেছে। আর প্রায় ৪৬ হাজার মানুষকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। এদিকে বন্যা কবলিতদের উদ্ধারে সেনাবাহিনীকে অংশ নিতে দেখা যায়। সামরিক একটি হেলিকপ্টারে করে কুয়াং ত্রি প্রদেশে আটজন জেলেকে উদ্ধার করে তারা।

এদিকে নিহত ব্যক্তিদের মধ্যে তিনজন জেলে রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া আরও তিনজন নিখোঁজ রয়েছে। জুন থেকে নভেম্বর পর্যন্ত ভিয়েতনামে বর্ষাকাল। এসময় দেশটিতে খারাপ আবহাওয়ার কারণে ভারী বৃষ্টিপাত হয়। এজন্য ঝুঁকির মধ্যে থাকে উপকূলীয় এলাকাগুলো।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঞ্জাবকে রান বন্যায় ভাসালো কলকাতা
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
আমিরাতে বন্যা : ৩ ফিলিপাইন নাগরিকের মৃত্যু
বৃষ্টি-বন্যায় বিপর্যস্ত ওমান-আরব আমিরাত
X
Fresh