logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

সোমবারই হোয়াইট হাউজে ফিরতে পারেন ট্রাম্প

Trump could return to White House Monday
সংগৃহীত
করোনায় আক্রান্ত হয়ে চারদিন ধরে হাসপাতালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার অবস্থা সম্পর্কে স্পষ্টভাবে কিছু জানা যাচ্ছে না। কিছু কিছু বিশেষজ্ঞ বলছেন, তার অবস্থা গুরুতর হয়ে থাকতে পারে। খবর রয়টার্সের।

৭৪ বছর বয়সী ট্রাম্পকে ডেক্সামেথাসন দিয়ে চিকিৎসা করা হচ্ছে। করোনায় গুরুতর আক্রান্ত রোগীর চিকিৎসায় সাধারণত এই স্টেরিয়ড ওষুধ ব্যবহার করা হয়ে থাকে।

তবে রোববার ট্রাম্পের মেডিকেল টিম সাংবাদিকদের বলেছেন, সোমবারই হোয়াইট হাউজে ফিরতে পারেন ট্রাম্প। তবে হোয়াইট হাউজে ফিরলেও চিকিৎসা চালিয়ে যেতে হবে তাকে। কারণ ট্রাম্পের এখনও অ্যান্টিভাইরাল ওষুধ রেমডেসিভিরের পাঁচদিনের কোর্স শেষ হয়নি। এছাড়া কেউ করোনায় আক্রান্ত হলে তাকে অন্তত ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হয়।

কিন্তু হোয়াইট হাউজের চিফ অব স্টাফ মার্ক মিডোস সোমবার জোর দিয়েই বলেছেন, তিনি আশা করেন যে আজই ট্রাম্পকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হবে।

ফক্স নিউজকে মিডোস বলেন, আজ সোমবার সকালে তিনি ডাক্তার ও নার্সদের সঙ্গে সাক্ষাৎ করবেন তার প্রোগ্রেস সম্পর্কে জানতে। তিনি আজ আরও পরের দিকে হোয়াইট হাউজে ফিরবেন বলে আমরা এখনও আশাবাদী।

উল্লেখ্য, শুক্রবার সকালে স্ত্রী ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পসহ করোনায় আক্রান্ত হওয়ার ঘোষণা দেন ট্রাম্প। এরপর ওইদিনই রাতে তাকে ওয়াল্টার রিড আর্মি মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। বিভিন্ন গণমাধ্যমে ট্রাম্পের স্বাস্থ্য নিয়ে নানা ধরনের রিপোর্ট প্রকাশ পেলেও রোববার গাড়ি দিয়ে হাসপাতালের বাইরে চক্কর দেন ট্রাম্প। এতে ব্যাপক সমালোচনার ঝড় উঠে।

RTVPLUS