logo
  • ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭

করোনায় আক্রান্ত মালয়েশিয়ার ধর্মমন্ত্রী, কোয়ারেন্টিনে প্রধানমন্ত্রী

Malaysia's Minister of Religion Covid-19 positive, Prime Minister in Quarantine
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন
মালয়েশিয়ায় রেকর্ড সংখ্যক ৪৩২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে, যা দেশটিতে করোনা সংক্রমণ শুরুর পর থেকে এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ। আক্রান্তদের মধ্যে ৩ জন বাইরে থেকে আসা বাকি ৩২৯ জন মালয়েশিয়ার বিভিন্ন রাজ্যের। সোমবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

সম্প্রতি দেশটিতে করোনা আক্রান্ত রোগী বাড়ার ধারাবাহিকতায় আজ সোমবার একদিকে সর্বোচ্চ ৪৩২ জন সংক্রমিত রোগী পাওয়া গেলো। আক্রান্তদের মধ্যে ২০ জন অভিবাসীও রয়েছে। তবে তারা কোন কোন দেশের নাগরিক তা প্রকাশ করা হয়নি। এর আগে রোববার ২৯৩ ও শনিবার ৩১৭ জন এ ভাইরাসে সংক্রমিত হয়।

এদিকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন আবারও স্বেচ্ছায় নিজ গৃহে কোয়ারেন্টিনে গেছেন। সরকারের ধর্মমন্ত্রী করোনায় আক্রান্ত হওয়ার পর তিনি ঝুঁকি এড়াতে কোয়ারেন্টিনে যাওয়ার সিদ্ধান্ত নেন।

সোমবার পেনাং রাজ্যে কেউই সংক্রমিত হয়নি। এছাড়া আরেও সাতটি রাজ্যে মাত্র চারজন করে সংক্রমিত হয়েছে।

তবে সবচেয়ে বেশি ২৪১ জন কোভিড-১৯ এ আক্রান্ত রোগী পাওয়া গেছে কেডাহ প্রদেশে, এরপর সাবাহ প্রদেশে ১৩০ জন, সেলানগড়ে ৩৪, কুয়ালালামপুরে ৭ জনের মধ্যে ২ জন অন্য দেশ থেকে আসা, তেরেঙ্গানুতে ৫ ও লাবুয়ানে ৪ জন সনাক্ত হয়েছে।

দেশটিতে চলমান আরএমসিও অমান্য করার অপরাধে রোববার সারাদেশে ৯৭৯ জনকে আটক করা হয়েছে বলে জানান দেশটির সিনিয়র মন্ত্রী ইসমাইল সাবরি।

উল্লেখ্য মালয়েশিয়ায় এখনও পর্যন্ত ১২ হাজার ৮১৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। যার মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছে ১০ হাজার ৩৪০ জন। মারা গেছেন ১৩৭ জন।

RTVPLUS