smc
logo
  • ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭

ট্রাম্প ‘যুক্তরাষ্ট্রের সবচেয়ে বাজে প্রেসিডেন্ট’: বাইডেন

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩২ | আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৭
Biden calls him the ‘worst president in America’
সংগৃহীত
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে বুধবার প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কে মুখোমুখি হয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেন। ওহাইও’র ক্লিভল্যান্ডে অনুষ্ঠিত প্রথম এই বিতর্কেই ট্রাম্পকে রীতিমতো ধুয়ে দিয়েছেন বাইডেন।

বিতর্কের শুরু থেকেই তেতে ছিলেন দুই প্রার্থী। এমনকি ব্যক্তিগত, রাজনৈতিক আক্রমণও করেন দুজনে। বাইডেনকে উদ্দেশ্য করে ট্রাম্প বলেন, আপনি ৪৭ বছরে যা পারেননি আমি ৪৭ মাসেই তার চেয়ে বেশি কিছু করেছি।

বাইডেনও ট্রাম্পকে পাল্টা আক্রমণ করে বলেন, আপনি এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের সবচেয়ে বাজে প্রেসিডেন্ট। এমনকি প্রেসিডেন্ট থাকাবস্থায় ট্রাম্প তেমন কিছুই করেননি বলেও অভিযোগ করেন বাইডেন।

ফক্স নিউজের ক্রিস ওয়ালেসের সঞ্চালনায় এদিন সুপ্রিম কোর্টের মনোনয়ন, করোনাভাইরাস মহামারি, বর্ণবাদ, জলবায়ু পরিবর্তন ও মেইলের মাধ্যমে ভোটদান নিয়ে বিতর্ক করেছেন ট্রাম্প ও বাইডেন।

বিতর্কে ট্রাম্পের ট্যাক্স দেয়ার বিষয়টিও সামনে আসে। সঞ্চালক ওয়ালেস ট্রাম্পকে এ বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমি লাখ লাখ ডলার ট্যাক্স দিয়েছি। যদিও কয়েকদিন আগে নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, ২০১৬ ও ২০১৭ সালে মাত্র ১৫০০ ডলার ট্যাক্স দিয়েছেন ট্রাম্প। এমনকি গত ১৫ বছরের মধ্যে ১০ বছরই ট্যাক্স দেননি ট্রাম্প বলেও দাবি করা হয় নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে।

এদিকে করোনাভাইরাস ইস্যুতে বিতর্কের এক পর্যায়ে ট্রাম্প বলেন, বাইডেন ক্ষমতায় থাকলে ‘১০ লাখের বেশি’ মানুষের মৃত্যু হতো। তবে বাইডেন ট্রাম্পের বিরুদ্ধে কিছু না করার অভিযোগ তোলেন। তিনি বলেন, আপনার কারণেই আজ এমন অবস্থা হয়েছে। এছাড়া বাইডেনকে ব্যক্তিগত আক্রমণ করে ট্রাম্প বলেন, আপনি খুব একটা স্মার্ট নন, জো। বাইডেনও এসময় ট্রাম্পকে আপনি চুপ করবেন বলে থামানোর চেষ্টা করেন।

আগামী ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনের আগে যে তিনটি বিতর্ক অনুষ্ঠিত হচ্ছে বুধবারেরটি ছিল তার প্রথম। ১৫ অক্টোবর দ্বিতীয় এবং ২২ অক্টোবর তৃতীয় প্রেসিডেন্সিয়াল বিতর্ক অনুষ্ঠিত হবে। আর ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও সিনেটর কমলা হ্যারিসের মধ্যে ভাইস প্রেসিডেন্সিয়াল বিতর্ক আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: বিশ্বে করোনায় মৃত্যু ১০ লাখ ১১ হাজার ছাড়িয়েছে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়