smc
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭

বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৬৯ হাজার ছাড়িয়েছে

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ২২ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৬ | আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:১০
Worldwide coronavirus death toll crosses 9 lakh 69 thousands
সংগৃহীত
বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১৩৩ মানুষ করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩০ হাজার ৮৫৩ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৬৯ হাজার ১৮ জনের। আর আক্রান্ত হয়েছে ৩ কোটি ১৪ লাখ ৭৬ হাজার ২০৬ জন। তবে সুস্থ হয়েছে ২ কোটি ৩১ লাখ ৪ হাজার ৫৩৬ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ১ হাজার ৫৬ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৭৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৯৬৫ জনের। আর আক্রান্ত হয়েছে ৫৫ লাখ ৬০ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৪৫৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৫ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৭ হাজার ৩৫০ জনের। আর আক্রান্ত হয়েছে ৪৫ লাখ ৬০ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে আর্জেন্টিনায়। সেখানে নতুন করে ৪২৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৮ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৪৮২ জনের। আর আক্রান্ত হয়েছে ৬ লাখ ৪০ হাজারের বেশি মানুষ।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে নতুন করে মারা গেছে ৩৮৮ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৪ হাজার ৫০৬ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৭০ লাখ ৪৬ হাজার ছাড়িয়েছে।

অন্যদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা মেক্সিকোতে নতুন করে মৃত্যু হয়েছে ২৩৫ জনের। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৭৩ হাজার ৪৯৩ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৯৭ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়