smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

করোনা ঠেকাতে ব্যর্থ, চেক রিপাবলিকের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ২১ সেপ্টেম্বর ২০২০, ১৯:৪৬ | আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২০, ২৩:১১
Czech health minister resigns amid surge in Covid-19 cases
সংগৃহীত
করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ব্যর্থ হওয়ায় সোমবার পদত্যাগ করেছেন চেক রিপাবলিকের স্বাস্থ্যমন্ত্রী অ্যাডাম ভোজতেচ। এরপর নতুন স্বাস্থ্যমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন রোমান প্রিমুলা।

ভোজতেচ পদত্যাগ করার পর চেক প্রধানমন্ত্রী আন্দ্রেজ বাবিস শীর্ষ এই মহামারি বিশেষজ্ঞ প্রিমুলাকে নতুন স্বাস্থ্যমন্ত্রী হিসেবে নিয়োগ দেন। মার্চে মধ্যাঞ্চলীয় ইউরোপে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর এটি মোকাবিলায় প্রথম দিকে ভূমিকা পালন করা বিশেষজ্ঞদের মধ্যে প্রিমুলা অন্যতম।

বাবিস এক সংবাদ সম্মেলনে বলেন, অধ্যাপক প্রিমুলার মূল কাজ হবে সংকট মোকাবিলা করা। তিনি বলেন, এই মহামারি মোকাবিলায় যে সিস্টেম চলমান রয়েছে মূলত সেটিই বাস্তবায়ন করবেন প্রিমুলা।

চেক প্রধানমন্ত্রী এক টুইট বার্তায় বলেন, আমি প্রিমুলাকে মনোনীত করে প্রেসিডেন্ট মিলোস জেমানকে জানিয়েছে। প্রেসিডেন্ট তার নিয়োগ চূড়ান্ত করার ব্যাপারে প্রতিশ্রুতি দিয়েছেন।

প্রিমুলা স্পষ্টভাষী হিসেবে পরিচিত। এর আগে তিনি একবার সতর্ক করে দিয়ে বলেন, করোনাভাইরাসের কারণে ভ্রমণ দুই বছরের জন্য বাধাগ্রস্ত হতে পারে। এমনকি দৈনিক সংক্রমণের সংখ্যা এক হাজার-তিন হাজার থেকে বেড়ে ছয় হাজার-আট হাজারে দাঁড়াতে পারে।

গ্রীষ্ম শুরু হওয়ার আগেই প্রায় সব নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয় চেক সরকার। এখন দেশটিতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। এদিকে বিরোধীরা বলছে, ভোজতেচকে বলির পাঁঠা বানানো হয়েছে। তাদের অভিযোগ, সরকার করোনা নিয়ে অসামঞ্জস্যতা দেখিয়েছে।

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৭৬৮৪ ৩২৪১৪৫ ৫৯২৩
বিশ্ব ৪,৫৯,৯৫,৬২৬ ৩,৩২,৯০,৯৫৯ ১১,৯৫,০৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়