• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ইরানের হামলার পাল্টা জবাব হবে হাজার গুণ: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৩
US will respond 1000 times greater to any attack by Iran says trump
ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। সোমবার এক টুইট বার্তায় তিনি যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ইরানের হামলার ভয়াবহ পাল্টা জবাব দেয়ার হুঙ্কার দিয়েছেন।

ট্রাম্প তার টুইট বার্তায় বলেন, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ইরানের যেকোনো হামলার জবাব এক হাজার গুণ দেয়া হবে। দক্ষিণ আফ্রিকায় মার্কিন রাষ্ট্রদূতকে হত্যার পরিকল্পনার করছে ইরান, এমন খবরের প্রেক্ষিতে ট্রাম্প এই হুঁশিয়ারি উচ্চারণ করলেন।

গণমাধ্যমের ওই খবরের কথা উল্লেখ করে ট্রাম্প বলেন, ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানির হত্যাকাণ্ডের জবাবে তেহরান হয়তো একটি হামলা বা আততায়ী হামলার ষড়যন্ত্র করছে।

তবে টুইট বার্তায় সোলাইমানির হত্যাকাণ্ড নিয়ে নিজের অবস্থানে অনড় থাকার কথা আবারও ব্যক্ত করেছেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট বলেন, তাকে হত্যা করা হয়েছিল ‘তার ভবিষ্যৎ হামলার পরিকল্পনা, মার্কিন সেনাদের হত্যা এবং বহু বছর ধরে তিনি যে হত্যা ও দুর্ভোগের কারণ হয়েছেন’ এজন্য।

উল্লেখ্য, ইরানের ইসলামি বিপ্লবী গার্ডের বিশেষ বাহিনী কুদস ফোর্সের প্রধান জেনারেল সোলাইমানি চলতি বছরের জানুয়ারি মার্কিন এক ড্রোন হামলা নিহত হন। ইরাকের রাজধানী বাগদাদের এয়ারপোর্ট থেকে বের হওয়ার পর জেনারেল সোলাইমানির গাড়ি বহরে হামলা চালানো হয়।

আরও পড়ুন: ইসরায়েল নিয়ে হামাসের সঙ্গে বসতে চায় ট্রাম্পের জামাতা

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা
যুক্তরাষ্ট্র ও চীনের উচিত অংশীদার হওয়া, শত্রু নয়: শি জিনপিং
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
X
Fresh