logo
  • ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

করোনা শনাক্তের নতুন রেকর্ড ভারতে

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১২ সেপ্টেম্বর ২০২০, ১৫:১৩
New record of corona detection in India
প্রতীকী ছবি
পাল্লা দিয়ে বাড়ছে ভারতে করোনা আক্রান্ত আর মৃতের সংখ্যা। এরিমধ্যে দুই নম্বরে থাকা ব্রাজিলকে পেছনে ফেলেছে। গত চব্বিশ ঘণ্টায়ও সনাক্তের নতুন রেকর্ড গড়েছে দেশটি।

গত একদিনে রেকর্ড ৯৭ হাজার ৫৭০ জনের শরীরে প্রাণঘাতী করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

শুধু যে গতকালই রেকর্ড শনাক্ত হয়েছে তা নয়, গত এক মাস ধরেই দেশটিতে প্রতিদিনই বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হচ্ছে। জানুয়ারিতে প্রথম রোগটি শনাক্ত হয় দেশটিতে। আজ তা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৪৬ লাখ ৫৯ হাজারে।

আক্রান্তের সংখ্যার সঙ্গে মৃতের সংখ্যাও বেড়েছে। গর ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০১ জনের। এ নিয়ে দেশটিতে ৭৭ হাজার ৪৭২ জন মৃত্যু বরণ করেছে প্রাণঘাতী এই ভাইরাসে। দৈনিক আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকলেও মৃতের সংখ্যা ব্রাজিল ও যুক্তরাষ্ট্রের চেয়ে কম।

মহারাষ্ট্রেই মৃতের সংখ্যা ২৮ হাজার ছাড়িয়ে গেছে। এই রাজ্যে সরকারি হিসাবে আক্রান্তের সংখ্যা ১০ লাখে। অন্ধ্র প্রদেশে শনাক্ত রোগীর সংখ্যা সাড়ে ৫ লাখের কাছে, তামিল নাডুতে একই অবস্থা (৪ লাখ ৯১ হাজার), মৃত্যু ৮ হাজার ২৩১ জনের।

কর্ণাটকে চার লাখ ৪০ হাজার শনাক্তের সঙ্গে মোট মৃত্যু ৭ হাজার। অন্ধ্র প্রদেশ ও দিল্লিতে মোট মৃত্যু হয়েছে ৯ হাজারের বেশি। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩ হাজার ১৫৭ জন আর মোট মৃত্যু ৩ হাজার ৮০০ ছাড়িয়ে।

এমআর/

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়