• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

হাঙ্গরকে ঘুষি দিয়ে স্ত্রীকে বাঁচালেন স্বামী

আরটিভি নিউজ ডেস্ক

  ১৬ আগস্ট ২০২০, ১১:০৮
The husband saved his wife by punching the shark
ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ায় হাঙ্গরের সঙ্গে লড়াই করে স্ত্রীকে বাঁচিয়েছেন এক সার্ফার। এ ঘটনায় মারাত্মক জখম হয়েছেন তার স্ত্রী। হাঙ্গরটিকে তিনি বারবার ঘুষি দিতে থাকেন যতক্ষণ পর্যন্ত না তার স্ত্রীকে ছেড়ে দিচ্ছে।

শনিবার (১৫ আগস্ট) সকালে নিউ সাউথ ওয়েলস রাজ্যের শেলি বিচে এ ঘটনা ঘটে। অস্ট্রেলিয়ান গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, নিউ সাউথ ওয়েলসের একটি সমুদ্র সৈকতে সার্ফ করার সময় এক নারীর ওপর হাঙ্গর আক্রমণ চালায়। তৎক্ষণাৎ তার স্বামী সার্ফ বোর্ড থেকে ওই হাঙ্গরের ওপর ঝাঁপিয়ে পড়েন।

বিবিসি জানিয়েছে, হামলার সময় শ্যান্টেল ডয়েল (৩৫) নিউ সাউথ ওয়েলসের পোর্ট ম্যাককুয়েরিতে শেলি বিচে সার্ফিং করছিলেন। তার স্বামী হাঙরটিকে টানা ঘুষি মেরে স্ত্রীকে এর কবল থেকে উদ্ধার করেন। এরপর তাকে তিনি তীরে উঠে আসতেও সাহায্য করেন। ডান পায়ে গুরুতর আহত অবস্থায় স্ত্রী ডয়েলকে পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিশেষজ্ঞের বরাত দিয়ে পোর্ট ম্যাককুয়েরি নিউজ জানিয়েছে, ডয়েলের ওপর তিন মিটার বা প্রায় ১০ ফুট দৈর্ঘ্যের একটি অল্পবয়সী সাদা হাঙ্গর হামলা চালাতে পারে। এত দ্রুত ও সাহসী পদক্ষেপের জন্য ওই নারীর স্বামীর ব্যাপক প্রশংসা করেছেন সার্ফ লাইফ সেভিং-এনএসডব্লিউ এর প্রধান নির্বাহী স্টিভেন পিয়ার্স। গণমাধ্যমে ওই ব্যক্তির নাম মার্ক র্যা পলে বলে জানা গেছে।

সিডনি মর্নিং হেরাল্ডকে দেয়া সাক্ষাৎকারে স্টিভেন পিয়ার্স বলেন, ‌‌এই ব্যক্তি তার সার্ফিং বোর্ড থেকে হাঙ্গরের ওপর ঝাঁপিয়ে পড়েছেন তার স্ত্রীকে বাঁচাতে হাঙ্গরের সঙ্গে লড়াই করেছেন। এরপর আবার সৈকতে ফিরে আসতে তার আহত স্ত্রীকে সহায়তা করেছেন, কিছু বাদ যায়নি। তিনি সত্যই একজন বীর।

এনএসডব্লিউ অ্যাম্বুলেন্সের পরিদর্শক অ্যান্ড্রু বেভারলি বলেছেন, হাসপাতালে আসার আগে সৈকতের লোকজন ডয়েলকে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন। ঘটনার প্রত্যক্ষদর্শী যারা ছিলেন তারা যেভাবে এগিয়ে এসেছেন তা সত্যিই প্রশংসনীয়। তারা দারুণ কাজ করেছেন।

সাম্প্রতিক মাসগুলোয় এটি উপকূলের কাছে হাঙ্গর আক্রমণের তৃতীয় বড় ঘটনা বলেও জানান পরিদর্শক অ্যান্ড্রু বেভারলি। ডয়েলকে পরে অস্ত্রোপচারের জন্য নিউক্যাসল হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং তার অবস্থা এখন স্থিতিশীল বলে জানা গেছে।

এনএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh