logo
  • ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

চীন-পাকিস্তানকে সমুচিত জবাব দেয়া হয়েছে: মোদি

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৫ আগস্ট ২০২০, ১৮:৩৪ | আপডেট : ১৫ আগস্ট ২০২০, ১৯:০০
China-Pakistan has been given a fair answer says Modi
সংগৃহীত
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ভারত কী পারে তা লাদাখে দেখেছে বিশ্ব। এলওসি অর্থাৎ নিয়ন্ত্রণরেখা থেকে এলএসি অর্থাৎ প্রকৃত নিয়ন্ত্রণরেখা পর্যন্ত যখনই ভারতকে চ্যালেঞ্জ করা হয়েছে, আমাদের সেনারা তার যোগ্য জবাব দিয়েছেন। যে ভাষায় তারা বোঝে, সেই ভাষাতেই তাদের জবাব দেয়া হয়েছে। ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে আজ শনিবার দিল্লির ঐতিহাসিক লালকেল্লা থেকে দেশবাসীর উদ্দেশে দেয়া বক্তব্যে মোদি এই মন্তব্য করেন।

তিনি বলেন, ভারতের সার্বভৌমত্বের দিকে যারা চোখ দেয়ার চেষ্টা করবে আমাদের সেনারা তাদের ভাষাতেই সমান জবাব দেবে। ইতোমধ্যেই লাদাখে তা দেখিয়ে দিয়েছে তারা। লালকেল্লায় দাঁড়িয়ে তাদের সম্মান জানাচ্ছি।

অযোধ্যায় বহুল আলোচিত রাম মন্দির নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, ১০ দিন আগে অযোধ্যায় রাম মন্দির নির্মাণ শুরু হয়েছে। রাম জন্মভূমি সংক্রান্ত বিষয়টি কয়েক শতাব্দী ধরে চলে আসছিল। ওই ইস্যুর শান্তিপূর্ণ সমাধান হয়েছে। দেশের মানুষ যে সংযম আচরণ করেছেন, তা অভূতপূর্ব। তা ভবিষ্যতের জন্য আমাদের প্রেরণা হয়ে থাকবে।

করোনাভাইরাস প্রসঙ্গে ভারতের প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের একটা বড় প্রশ্ন ভারতে ভ্যাকসিন কবে পাওয়া যাবে। আমি সবাইকে বলতে চাই ভারতে এই মুহূর্তে তিনটি ভ্যাকসিনের ট্রায়াল চলছে। এই তিনটি ট্রায়াল আলাদা আলাদা পর্যায়ে রয়েছে। একবার সবুজ সঙ্কেত পেলেই তার গণউৎপাদন শুরু হবে। কমদামে ও কীভাবে দেশের সবার মধ্যে এই ভ্যাকসিন ছড়িয়ে দেয়া হবে তার রূপরেখাও তৈরি আছে।

জম্মু-কাশ্মীর প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, গত এক বছরে কেন্দ্রীয় সরকার অনেক বলিষ্ঠ সিদ্ধান্ত নিয়েছে। তারমধ্যে অবশ্যই একটি হলো জম্মু–কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল। সীমানা নির্ধারণের কাজ শেষ হলেই খুব শিগগিরি জম্মু–কাশ্মীরে নির্বাচনের আয়োজন করা হবে বলেও তিনি মন্তব্য করেন।

আরও পড়ুন:

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়