smc
logo
  • ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭

বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ২৩ হাজার ছাড়িয়েছে

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৮ আগস্ট ২০২০, ১১:৫২ | আপডেট : ০৮ আগস্ট ২০২০, ১৩:৫০
Worldwide coronavirus death toll crosses 7 lakh 23 thousands
সংগৃহীত
বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৪৪৮ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৩ হাজার ৯ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৭ লাখ ২৩ হাজার ১৮৪ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৯৫ লাখ ৩২ হাজার ৫৩২ জন। তবে সুস্থ হয়েছে ১ কোটি ২৫ লাখ ৩৭ হাজার ৮৫৪ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ১ হাজার ২৯০ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৪ হাজার ৯৪ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৬৩ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ৯৫ হাজার ছাড়িয়ে গেছে।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ১ হাজার ৫৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৪৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৯৯ হাজার ৭০২ জনের। আর আক্রান্ত হয়েছে ২৯ লাখ ৬৭ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৯৪০ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৬১ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৪২ হাজার ৫৭৮ জনের। আর আক্রান্ত হয়েছে ২০ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ।

দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৮১৯ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৫০ হাজার ৫১৭ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৬২ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ৯৮ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৬ হাজার ৫১১ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯ হাজারের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ১১৯ জন ও আক্রান্ত হয়েছে ৫ হাজার ২৪১ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৪ হাজার ৭২৫ ও ৮ লাখ ৭৭ হাজার ১৩৫।

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০১৫৮৬ ৩১৮১২৩ ৫৮৩৮
বিশ্ব ৪,৩৮,৪৪,৫১০ ৩,২২,১৩,৭৫১ ১১,৬৫,৪৫৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়