logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
|  ২৮ জুলাই ২০২০, ১৬:০৯ | আপডেট : ২৮ জুলাই ২০২০, ১৬:২০
Highest death in one in coronavirus in India
সংগৃহীত
প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বে এ পর্যন্ত ৬ লাখ ৫৬ হাজার ৯৮৭ জনের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, আক্রান্ত হয়েছে ১ কোটি ৬৬ লাখ ৬৭ হাজার ৮৭১ জন। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৮ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ৪ হাজার ২০০ জনের।

করোনায় বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৬৩৬ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৪৬ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪৪৮ জনের। আর আক্রান্ত হয়েছে ১৪ লাখ ৮২ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৬২৭ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২৩ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৬৭৯ জনের। আর আক্রান্ত হয়েছে ২৪ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ৫৯৬ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫০ হাজার ৪৪৪ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৬১ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৪৪ লাখ ৩৩ হাজার ছাড়িয়ে গেছে।

দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৩০৬ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৪৩ হাজার ৬৮০ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯০ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৫ হাজার ৭৫৯ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ৩ লাখের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ৮৫ জন ও আক্রান্ত হয়েছে ৫ হাজার ৬৩৫ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৩ হাজার ৩৫৪ ও ৮ লাখ ১৮ হাজার ১২০।

আরও পড়ুন:

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়