• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

রায়হান কবিরকে দেশে ফেরত পাঠাবে মালয়েশিয়া

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জুলাই ২০২০, ১৮:৩২
Malaysia to deport Bangladeshi Raihan Kabir
সংগৃহীত

মালয়েশিয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, আল জাজিরাকে সাক্ষাৎকার দেয়া রায়হান কবিরকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে। এর আগে শনিবার বাংলাদেশি তরুণ রায়হান কবিরকে গ্রেপ্তারের কথা জানায় মালয়েশিয়ার কর্তৃপক্ষ। লকডাউনের মধ্যে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের আটক নিয়ে আল জাজিরাকে সাক্ষাৎকার দেয়ার পর থেকেই রায়হানকে খুঁজছিল দেশটির কর্তৃপক্ষ। খবর নিউইয়র্ক টাইমসের।

গত ৩ জুলাই আল জাজিরার একটি ডকুমেন্টরিতে সাক্ষাৎকার দেয়ার পর পুলিশি তদন্তের মুখে আত্মগোপন করেন রায়হান। মালয়েশিয়ার কর্তৃপক্ষ বলছে, রায়হান অসত্য এবং পক্ষপাতমূলক বক্তব্য দিয়েছে।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগ জানিয়েছে, ২৫ বছর বয়সী রায়হানকে শুক্রবার গ্রেপ্তার করেছে তাদের গোয়েন্দা ইউনিট। এর আগে রায়হানের ওয়ার্ক পারমিট বাতিল করে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ।

দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক খাইরুল জাইমি দাউদ এক সংক্ষিপ্ত বিবৃতিতে বলেন, এই বাংলাদেশি নাগরিককে ফেরত পাঠানো হবে এবং তিনি আর কখনই মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবেন না।

‘লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন’ শিরোনামের ওই ডকুমেন্টরিতে বলা হয়, করোনাভাইরাস মহামারির মধ্যে ঝুঁকির মধ্যে রয়েছে মালয়েশিয়ায় থাকা অবৈধ অভিবাসীরা। করোনা কারণে লকডাউনের মধ্যেই রাজধানী কুয়ালালামপুরের একটি এলাকা থেকে দুই হাজারের বেশি অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করে মালয়েশিয়ার কর্তৃপক্ষ।

এদিকে গ্রেপ্তার হওয়ার কিছুক্ষণ আগে এক ভিডিও বার্তায় রায়হান বলেন, আমি মিথ্যা বলিনি। আমি কেবল অভিবাসীদের বিরুদ্ধে ঘটা বৈষম্য নিয়ে কথা বলেছি। আমি অভিবাসীদের সম্মান এবং আমার দেশের নিশ্চয়তা চাই। আমি বিশ্বাস করি সব অভিবাসী এবং বাংলাদেশ আমার পাশে থাকবে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ হবে না: প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী
মালয়েশিয়ায় পাসপোর্ট সংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
৩ বাংলাদেশিকে খুঁজছে মালয়েশিয়ার পুলিশ
প্রবৃদ্ধি অর্জনে চীন ও মালয়েশিয়াকে ছাড়িয়ে যাবে বাংলাদেশ
X
Fresh