logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন, আক্রান্ত ১ হাজার ১৬৬ জন ও সুস্থ হয়েছেন ২৪৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

আরটিভি আয়োজিত ‘জয়া আলোকিত নারী ২০২০’ অনুষ্ঠিত

আরটিভি অনলাইন ডেস্ক
|  ০৮ মার্চ ২০২০, ২০:৩৭
আরটিভি আয়োজিত ‘জয়া আলোকিত নারী ২০২০’ অনুষ্ঠিত
‘জয়া আলোকিত নারী ২০২০’- এ সম্মাননা প্রাপ্তদের সঙ্গে আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। ছবি: আরটিভি অনলাইন

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে অষ্টমবারের মতো আরটিভি আয়োজন করেছে ‘জয়া আলোকিত নারী ২০২০’ সম্মাননা। অনুষ্ঠানটি আয়োজন করা হয় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে।

বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের যেসব মহিয়সী নারীগণ বিশেষ অবদান রেখে চলেছেন, তাঁদের মধ্য থেকে ছয় জন নারীকে সম্মাননা প্রদান করা হয়।

এবার যাদের সম্মাননা প্রদান করা হয়েছে তাঁরা হলেন- কৃষিবিজ্ঞানী ড. তমাল লতা আদিত্য, স্কাউটিং সংগঠক অধ্যাপক নাজমা শামস, নারী উদ্যোক্তা বিবি আমেনা, চ্যালেঞ্জিং পেশা রাবেয়া সুলতানা রাব্বি, সমাজসেবা হাজেরা বেগম এবং ক্রীড়া (রেসলিং) রেসলার শিরিন সুলতানা।

সম্মাননা প্রাপ্তদের উত্তরীয়, ফুল ও ক্রেস্ট প্রদান করেন যথাক্রমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, তথ্য প্রতিমন্ত্রী ডা. মোঃ মুরাদ হাসান, সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, নাট্যজন আতাউর রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, ভারপ্রাপ্ত ব্রিটিশ হাইকমিশনার জাভেদ প্যাটেল, জাদুশিল্পী জুয়েল আইচ, সোশ্যাল মার্কেটিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আলী রেজা খান, আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি, এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক আবদুল হক, ইউএইস এ্যাইডের মিশন ডিরেক্টর ডেরিক ব্রাউন, আরটিভির ভাইস-চেয়ারম্যান মো. জসিমউদ্দিন, বার্জার পেইন্টস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রূপালী হক চৌধুরী, আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মানোয়ার হোসেন, শিশুসাহিত্যিক আলী ইমাম, লাবিব গ্রুপের চেয়ারম্যান সালাহউদ্দিন আলমগীর ও ভাইস চেয়ারম্যান সুলতানা জাহান এবং আরটিভির পরিচালক বিলকিস নাহার।

সম্মাননা প্রদানের পাশাপাশি ছিল বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে আলোকিত নারী থিম সং পরিবেশন করেন এ সময়ের আটজন জনপ্রিয় কণ্ঠশিল্পী হৈমন্তী রক্ষিত দাস, প্রিয়াংকা বিশ্বাস, মৌমিতা নদী, নওমী, অদিতি রহমান দোলা, টিনা রাসেল, অংকন ইয়াসমিন ও আসিয়া দোলা। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর ও সঙ্গীত পরিচালনায় এস আই টুটুল। বাদ্যযন্ত্র বাজিয়ে সমবেত কণ্ঠে গান পরিবেশন করেন অবন্তি সিথী, কাজী নওরীন, সাবিলা শুক্লা ও সভ্যতা।

নারীর অগ্রযাত্রা নিয়ে ‘স্বপ্ন জয়ের আলো’ থিমেটিক ড্যান্স পরিবেশন করেন সাবরিনা নিসা, মোহনা মীম, প্রথমা ও নৃত্যালোক সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীরা। এটির গ্রন্থনা করেন আনজির লিটন ও কোরিওগ্রাফ করেছেন কবিরুল ইসলাম রতন।

এছাড়া চিত্রনায়িকা মাহিয়া মাহি ও সোহাগ ডান্স ট্রুপের পরিবেশনায় একটি নাচ। কোরিওগ্রাফ করেছেন ইভান শাহরিয়ার সোহাগ।

বিশ্বখ্যাত রূপকথার কয়েকটি বিখ্যাত চরিত্র নিয়ে ক্যারেকটার কিউ ‘রূপকথার রাজকন্যারা’। কোরিওগ্রাফি করেন বুলবুল টুম্পা। ক্যারেক্টার কিউ-এর পরিকল্পনা, গ্রন্থনা ও ভাষ্যপাঠ করেছেন সৈয়দ সাবাব আলী আরজু।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির চেয়ারম্যান মেহের আফরোজ চুমকির উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সোশ্যাল মার্কেটিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আলী রেজা খান, আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি, এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক আবদুল হক।

সবশেষে বিশেষ সম্মাননা প্রদান করা হয় এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেডকে। আরটিভির পক্ষ থেকে সম্মাননা তুলে দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্মানিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান।

অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেড। কো-স্পন্সর মধুমতি ব্যাংক লিমিটেড, ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড, লাবিব গ্রুপ ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড। অনলাইন পার্টনার আরটিভি অনলাইন। ম্যাগাজিন পার্টনার মান্থলি লুক অ্যাট মি। প্রিন্ট পার্টনার দৈনিক সমকাল। মেকআপ পার্টনার পারসোনা। উত্তরীয় ডিজাইন রঙ বাংলাদেশ। পুরো অনুষ্ঠানটির তত্ত্বাবধান করে আরটিভি অনুষ্ঠান বিভাগ। প্রযোজনা করেন মাসুদুজ্জামান সোহাগ।

এজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৬৭৫১ ৭৫৭৯ ৫২২
বিশ্ব ৫৫৮৯৭১২ ২৩৬৬৫৫১ ৩৪৭৯০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আরটিভি এর সর্বশেষ
  • আরটিভি এর পাঠক প্রিয়