logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন, আক্রান্ত ১ হাজার ১৬৬ জন ও সুস্থ হয়েছেন ২৪৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

নিজের মৃত্যুর খবর একাধিকবার পড়েছেন এটিএম শামসুজ্জামান, বলেছেন সুস্থ আছি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ মে ২০২০, ১০:৫২ | আপডেট : ১৬ মে ২০২০, ১২:২৬
Actor, ATM Shamsuzzaman, death rumor
এটিএম শামসুজ্জামান। ফাইল ছবি।
গেল শুক্রবার সন্ধ্যায় হঠাৎ ফেসবুকে ছড়িয়ে পড়ে, খ্যাতিমান অভিনেতা এটিএম শামসুজ্জামান মারা গেছেন। অনেকে তার রুহের মাগফেরাতের জন্য দোয়াও চান। এমন খবর শুনে বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান বলেন, আমি সুস্থ আছি। এখনও মরিনি। আগেও অনেক বার আমার মৃত্যুর গুজব ছড়িয়েছে। মানুষ কেন যে এরকম করে বুঝি না।

বর্তমানে রাজধানীর সূত্রাপুরের বাসায় আছেন অভিনেতা।

এর আগেও একাধিকবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এটিএম শামসুজ্জামানের মৃত্যুর গুজব ছড়ায়। অনেক সময় অভিনেতা ফেসবুক লাইভে এসে জানান যে, তিনি মরেননি, সুস্থ আছেন। গত বছরের এপ্রিলে হজমজনিত সমস্যার কারণে তিনি রাজধানী গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেবারও তার মৃত্যুর খবর রটেছিল।

এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান বলেন, সন্ধ্যার পর হঠাৎ ফোন আসা শুরু হয়। অনেকেই জানতে চান, এটিএম শামসুজ্জামান সাহেব কখন মারা গেছেন? আমরা অবাক হয়ে যাই! পরে শুনি গুজব ছড়িয়েছে। আগেও এমন হয়েছে অনেকবার। মানুষ কেন এমন গুজব ছড়ায় বুঝি না।

এটিএম শামসুজ্জামানের আলহাজ সালেহ জামান সেলিমও বিষয়টি নিয়ে বেশ ক্ষুব্ধ। 

উল্লেখ্য, চলতি বছরের ২৬ এপ্রিল রাতে বাসায় হঠাৎ অসুস্থ হন এটিএম শামসুজ্জামান। তাকে রাজধানীর গেণ্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অস্ত্রোপচার করা হয়। টানা ৫০ দিন সেখানে চিকিৎসাধীন ছিলেন তিনি। চিকিৎসা শেষে ১৫ জুন তাকে শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হয়। চিকিৎসা শেষে তিনি রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার মেয়ের বাড়িতে ছিলেন। সেখানে থেকে ৬ অক্টোবর চোখের ছানি অপারেশন করান।

এছাড়া গত ২৫ নভেম্বর আন্ত্রিক প্রতিবন্ধকতা দেখা দেয়। সে সময়ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে পরে বাসায় নেয়া হয়।

গেল ৮ ডিসেম্বর এটিএম শামসুজ্জামান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ‘আজীবন সম্মাননা’ পুরস্কার গ্রহণ করেন।

এটিএম শামসুজ্জামান একাধারে কাহিনীকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার, চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা। তিনি ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন ঢাকার পোগোজ স্কুল, কলেজিয়েট স্কুল, রাজশাহীর লোকনাথ হাইস্কুলে। অভিনয় দিয়ে বাংলা সিনেমা ও নাটকে উল্লেখযোগ্য অবদান রেখেছেন তিনি। অভিনয়ের জন্য পেয়েছেন বেশ কয়েকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

জিএ/সি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৫৮৯৭১২ ২৩৬৬৫৫১ ৩৪৭৯০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়