logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ এপ্রিল ২০২০, ১৫:৪১
আপডেট : ২৪ এপ্রিল ২০২০, ২১:০৮

এবার ইসলামী গান নিয়ে জীবন-ইমরান

ইসলামী গান, জীবন, ইমরান
জীবন ও ইমরান।

গত ১০ বছর ধরে একসঙ্গে জুটিবদ্ধ হয়ে গান করছেন গীতিকার রবিউল ইসলাম জীবন এবং গায়ক, সুরকার ও সঙ্গীত পরিচালক ইমরান মাহমুদুল। তাদের করা প্রায় ৯০টি গানের বেশিভাগ দারুণভাবে গ্রহণ করেছেন শ্রোতারা। তাদের উল্লেখযোগ্য গানের মধ্যে আছে-'রাতভর', 'মানে না মন', 'শেষ সূচনা', 'কেন বারেবারে', 'কোনো মানে নেই তো', 'নিশি রাতে চান্দের আলো', 'জনম জনম', 'হৃদয়ের সীমানায়', 'আমার এ মন' 'তোর নামের ইচ্ছেরা', 'মেঘেরই খামে' 'কেন এত চাই তোকে', 'বলো সাথিয়া', 'জয় হবেই হবে' ইত্যাদি।

এছাড়া দুজনের কথা-সুরে অন্যদের কণ্ঠে জনপ্রিয়তা পেয়েছে 'কেউ না জানুক', 'না বলা কথা ২', 'মন কারিগর', 'চুপিচুপি' প্রভৃতি গান।

এবার প্রথমবারের মতো ইসলামী গান নিয়ে আসছেন এই জুটি। তাও একটি নয়, একসঙ্গে তিনটি। প্রথম গানটির শিরোনাম 'করো ইবাদত'। ২৫ এপ্রিল (প্রথম রোজার দিন) সকাল ১১টায় লিরিক ভিডিও আকারে গানটি প্রকাশ করা হবে ইমরানের ইউটিউব চ্যানেলে। ভিডিওটি সম্পাদনা করেছেন সাগর হোসেন। বাকি দুটি গান পর্যায়ক্রমে আসবে সিএমভি এবং ধ্রুব মিউজিক স্টেশন থেকে।

ইসলামী গান প্রসঙ্গে রবিউল ইসলাম জীবন বলেন, 'সারা পৃথিবীর মানুষ এখন বেঁচে থাকার প্রার্থনায় রত। আমরাও দিন-রাত প্রার্থনা করছি আল্লাহর কাছে। ২৫ এপ্রিল থেকে শুরু হচ্ছে পবিত্র মাহে রমজান। সব মিলিয়ে আমাদের মনে হয়েছে ইসলামী গান করার এখনই উপযুক্ত সময়। প্রথম পদক্ষেপেই আমরা একসঙ্গে তিনটি ইসলামী গান নিয়ে আসছি। আশা করি আমাদের আগের গানগুলোর মতো এই গানগুলোও সবার ভালো লাগবে।'

ইমরান বলেন, রবিউল ইসলাম জীবন ভাই আর আমি মিলে শ্রোতাদের অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছি। তবে এবারের প্রেক্ষাপট ভিন্ন। প্রথমবারের মতো আমরা ইসলামী গান নিয়ে আসছি। জীবন ভাইয়ের কথার উপর ভিত্তি করে ইসলামী গানের ধাঁচেই সুরগুলো করেছি। তিনটি গান‌ই হবে একদম খালি কণ্ঠে গাওয়া! থাকছে না কোনো রকম যন্ত্রের ব্যবহার। গানগুলোতে‌ আল্লাহর কথা, আজান, নামাজ, রোজা, প্রার্থনাসহ ইসলামের নানান বিষয় উঠে এসেছে।'

জিএ

RTVPLUS