logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার। ভারতে গত ২৪ ঘণ্টায় ৪৭২ জনসহ মোট আক্রান্ত ৩৩৭৪, মৃত্যু ১১ জনসহ বেড়ে ৭৯: স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় দেশে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ১৮ জন, মৃত্যু ১, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৫ জন: স্বাস্থ্যমন্ত্রী। আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র যার সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৬০৮ জন, মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৯৭ জনের, বিশ্বব্যাপী মোট মৃত্যু ৬৪ হাজার ৬৬৭ জনের, সাড়ে ১২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত: সিএএএন।

সিনেমা উদ্যোগে চাণক্য অ্যাওয়ার্ড পেলেন আবীর শ্রেষ্ঠ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৪ মার্চ ২০২০, ১৬:১৯ | আপডেট : ৩০ মার্চ ২০২০, ০৯:২৫
আবীর শ্রেষ্ঠ
আবীর শ্রেষ্ঠ
দুই বাংলার কমিউনিটি সিনেমা মুভমেন্ট 'টি-সিনেমা' উদ্যোগের জন্য চাণক্য অ্যাওয়ার্ড পেয়েছেন চলচ্চিত্র গবেষক, নির্মাতা ও 'টি-সিনেমা'র প্রধান সমন্বয়ক আবীর শ্রেষ্ঠ। যোগাযোগ কর্মীদের আন্তর্জাতিক সংগঠন ওয়ার্ল্ড কমিউনিকেটরস কাউন্সিল (ডব্লিউসিসি), পাবলিক রিলেশন্স কাউন্সিল অব ইন্ডিয়া এবং ব্যাঙ্গালোর ইউনিভার্সিটির আয়োজনে সম্প্রতি ভারতের ব্যাঙ্গালোরে অনুষ্ঠিত হয় ১৪ তম আন্তর্জাতিক যোগাযোগ সম্মেলন ২০২০।

এই সম্মেলনে পৃথিবীর বিভিন্ন দেশের ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নিজ নিজ ক্ষেত্রে অবদানের জন্য এবং ব্যতিক্রমী উদ্যোগকে উৎসাহিত করতে দেয়া হয় চাণক্য অ্যাওয়ার্ড। বাংলাদেশ থেকে এ বছর 'ইন্টারন্যাশনাল কালচারাল অ্যাম্বাসেডর অব দ্য ইয়ার' হিসেবে চাণক্য অ্যাওয়ার্ড প্রাপ্তি প্রসঙ্গে আবীর শ্রেষ্ঠ বলেন- কাজের অগ্রগতির বিবেচনায় সম্মানটা আগেই জুটেছে। তাই ভালোলাগার চেয়ে দায়িত্ববোধটা কাজ করছে বেশি। বিগত দুই বছর ধরে আমরা দুই বাংলার কমিউনিটির মানুষদের নিয়ে জেলা পর্যায়ে টিম গঠন ক'রে সিনেমা নির্মাণ, বিপণন ও প্রদর্শনের এক বিকল্প প্লাটফর্ম তৈরির চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, প্রাথমিক পর্যায়ে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সিনেমা বিষয়ে প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি গণমানুষের মধ্যে সিনেমার প্রতি আগ্রহ তৈরির কাজটি করতে গিয়ে বেশ সাড়া পেয়েছি। এ বছরের শেষে এলাকাভেদে কমিউনিটির মানুষদের সঙ্গী করে ভিন্ন ভিন্ন গল্প নিয়ে শুরু হবে 'টি-সিনেমা'র সিনেমা নির্মাণ কাজ।

এম

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮৮ ৩৩
বিশ্ব ১২৭৩৯৯০ ২৬০১৯৩ ৬৯৪১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়