logo
  • ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২ জনের মৃত্যু, শনাক্ত ৯ এর মধ্যে রয়েছে দুই শিশু, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩০ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে। সবচেয়ে বিপর্যস্ত নিউইয়র্কেই গত ২৪ ঘণ্টায় ৫৬২ জন মারা গেছেন, মোট মৃত্যু ২৩৭৩: গভর্নর অ্যান্ড্রু কুমো। ভারতে মোট ৬২ জনের মৃত্যু, মোট আক্রান্তের সংখ্যা ২৫৪৭ জন। ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৪৭৮ জন, তবে চিকিৎসায় সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে ভারতে। শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৯ হাজার ১৩১ জন। দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই।

মেয়েটি আমার শরীরে ঘাম দেখে একটা চিরকুট পাঠালো: আসিফ আকবর

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ ফেব্রুয়ারি ২০২০, ১২:১১ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১২:১৬
আসিফ আকবর
ছবিতে আসিফ আকবর

বাংলা গানের যুবরাজ খ্যাত আসিফ আকবর। শ্রোতাদের নিয়মিত গান উপহার দিয়ে যাচ্ছেন তিনি। গেল বছর শেষ দিকে 'গহীনের গান'র মাধ্যমে চলচ্চিত্রেও অভিষেক হয়েছে তার। এবার বইমেলায় লেখক হিসেবে আত্মপ্রকাশ করেছেন তিনি। প্রকাশ হয়েছে তার পোটকরা টু ম্যানহাটান নামে একটি বই। গেল মঙ্গলবার বইমেলায় গিয়েছিলেন আসিফ। ভক্তরা প্রিয় তারকাকে কাছে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। একেক জনের ভালোবাসার ধরন একেক রকম। এ নিয়ে গতকাল রাতে দীর্ঘ ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন আসিফ আকবর। সেই সঙ্গে আজ বৃহস্পতিবার বিকেল ৪ টায় আবারও বইমেলায় যাবেন বলে জানিয়েছেন। আরটিভি অনলাইনের পাঠকদের জন্য সেই ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো। 

গতকাল বইমেলায় একটা ছেলে বললো ভাইয়া সেলফি তুলবো। আমি ভাবলাম বই কিনেছে তাই বইটাসহ ছবি তুলি। হাত বাড়াতেই ছেলেটা বললো বইয়ের যে দাম সে পরিমাণ টাকা তার কাছে নেই। একটু অপ্রস্তুত হয়ে নিজেই একটা বই কিনে অটোগ্রাফ দিয়ে তাকে বইটা উপহার দিলাম। হ্যাঁ বইয়ের দামটা একটু বেশিই। পয়ষট্টিটা রঙ্গীন ছবিসহ পৌনে চারশো পৃষ্ঠার বই পোটকরা টু ম্যানহাটান। বইটার একটা আর্কাইভ ভ্যালু থাকায় লেখা বেশি কাটছাঁট করা যায়নি। সেই হিসেবে খরচ অনুযায়ী দামটা প্রকাশক সহনীয়ই রেখেছেন। ফেসবুকে এক ফ্যান লিখেছে স্টুডেন্টদের জন্যও একটা ডিসকাউন্ট থাকা দরকার ছিল। ওর কথাও যৌক্তিক তবে আমি নিরুপায়। সরকারের মতো ভর্তূকি দেয়ার ক্ষমতা আমার নেই এজন্য দু:খিত।

মেলায় একটু দূর থেকে একটা মেয়ে আমাকে দেখছিল। আমার শরীরে ঘাম দেখে একটা চিরকুট পাঠালো। সেখানে লেখা- আমি কি আপনাকে একটু বাতাস করতে পারি? তাহলে বিশ বছর অপেক্ষার পর আপনাকে দেখতে পাওয়ার ইচ্ছেটা শীতল হবে। আমি আবেগাপ্লুত হলাম, মেয়েটা প্রায় এক ঘন্টা আমাকে বাতাস করলো। পরে জানালো সে তার চৌদ্দমাস বয়সী সন্তানকে বাসায় রেখে এসেছে শুধু আমাকে দেখার জন্য। ভালোবাসার রং কত প্রকার হয় আমি জানিনা তবে এই ভালোবাসাগুলোই আমাকে বারবার দায়িত্বশীল করে তোলে।

কুমিল্লায় সবসময়ই অভিনব ঘটনা ঘটে থাকে। ১৯/২০/২১শে ফেব্রুয়ারি তিনদিনব্যাপী বইমেলা অনুষ্ঠিত হচ্ছে, সেখানে শুধু কুমিল্লার লেখকদের বইই পাওয়া যাবে। ব্যাপারটা আমাকে অবাক করলেও বই পাঠানো হয়েছে কুমিল্লা বইমেলায়। সারাদেশের লাইব্রেরীগুলোতে বই পাঠানো হচ্ছে। প্রকাশক পিন্টু ভাইয়ের অনুরোধে শেষবারের বইমেলায় যাব আগামীকাল বৃহস্পতিবার বিকেল চারটায়। কাজের চাপ আছে, প্রতিদিনই মেলায় যেতে ইচ্ছে করে। তবে কেন যাচ্ছিনা সে কারণটা অন্য কোনও পোষ্টে ব্যাখ্যা করবো। রকমারী.কম এ যেতে হবে সময় বের করে। সেখান থেকে ফেসবুক লাইভে আসবো আর বইয়ে অটোগ্রাফ দিতে থাকবো। চট্টগ্রাম বইমেলায় আসার জন্য চেষ্টা করছি। গহীনের গানের পর বইয়ের দৌড়াদৌড়িতে আমার রেকর্ডিং যাচ্ছে গোল্লায়, টার্গেট পূরণ করতে পারবো কিনা সংশয়ে আছি। কাল শেষবারের মতো দেখা হচ্ছে বইমেলায়। আমন্ত্রণ রইলো... অন্যধারা স্টল- ৫৯৯-৬০২।

এম

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৭০ ৩০
বিশ্ব ১২০১৫৯১ ২৪৬১৫২ ৬৪৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়