logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৯

বিজয় দিবসে আলম আরা মিনুর দেশের গান

আলম আরা মিনু
ছবি সংগৃহীত
বাংলাদেশের সংগীত জগতের অতি পরিচিত নাম আলম আরা মিনু। ছোটবেলায় নিজেই হারমোনিয়াম বাজিয়ে গান গাওয়ার চেষ্টা করতেন। সেই চর্চাই সংগীতাঙ্গনে একটা সময় তাকে প্রতিষ্ঠিত শিল্পী হিসেবে জায়গা করে দেয়। অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। সমানতালে এখনও গান গেয়ে চলেছেন। সেই ধারাবাহিকতায় বিজয় দিবসে প্রকাশ হলো তার নতুন দেশাত্মবোধক গান ‘নোলক’।

মহান বিজয় দিবসকে সামনে রেখে নোলক’ শিরোনামের এ গানটির কথা লিখেছেন মীর মামুন হোসেন। গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন সঙ্গীতপরিচালক জিএম রহমান রনি। গানটি নিয়ে নান্দনিক একটি মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করা হয়েছে। রুপগঞ্জ ও সাভারের বিভিন্ন লোকেশনে সম্পূর্ণ হয় এর শুটিং। ভিডিওটির চিত্রকল্প ও পরিচালনায় ছিলেন মিজানুর রহমান ফয়সাল। ক্যামেরায় ছিলেন মোহাম্মদ সুজন। গানটি প্রকাশ করেছে রেইন মিউজিক ইউটিউব চ্যানেল।

মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত মিউজিক ফ্লিমটিতে অভিনয় করেছেন শিশুশিল্পী অবনি, মায়ের চরিত্রে অভিনয় করেছেন ইয়াসমিন। মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন শাহ আলম কবির। পাকবাহিনী চরিত্রে অভিনয় করেছেন সাইদুর সুমন, শাহরিয়ার শুভ, আমির ও হাসান।

গানটি নিয়ে আলম আরা মিনু বলেন, এখন আর কেউ দেশের গানের জন্য অর্থ লগ্নি করতে চান না। তাই আগের মতো দেশাত্মাবোধক ভালো গান হচ্ছে না। ঠিক সে সময়ে গীতিকার মীর মামুন হোসেন ও সুরকার, সঙ্গীতপরিচালক জি এম রহমান রনি এমন একটি উদ্যোগ নিয়েছে। গানটির কথা সুর সঙ্গীতায়োজন খুব সুন্দর, থেকে যাওয়ার মতো একটি গান। আশা করি গানটি সবার মন ছুঁয়ে যাবে।’

এম

RTV Drama
RTVPLUS