logo
  • ঢাকা মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬

অশ্লীলতার অভিযোগে বন্ধ হচ্ছে ‘বিগ বস’?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ অক্টোবর ২০১৯, ১০:৩০ | আপডেট : ১০ অক্টোবর ২০১৯, ১০:৩৪
অশ্লীলতার অভিযোগ ‘বিগ বস’ সালমান খান
গেল ২৯ সেপ্টেম্বর শুরু হয়েছে ভারতীয় টেলিভিশনের অন্যতম জনপ্রিয় রিয়ালিটি শো ‘বিগ বস’র নতুন সিজন। সপ্তাহ না যেতেই শোনা যাচ্ছে এই সিজনের প্রতি অশ্লীলতার অভিযোগ উঠেছে। শো বন্ধ করার দাবি তুলে ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে এক চিঠি পাঠিয়েছে 'দ্য কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্সের (সিএআইটি)।

কী এমন অশ্লীল দৃশ্য আছে এই শো'তে সে বিষয়ে ভারতীয় গণমাধ্যমকে প্রতিষ্ঠানটি বলেন, এই শোতে প্রতিযোগীরা নিজেদের মধ্যে এমন কিছু বিষয়ে আলোচনা করে, যা পরিবারের সদস্যদের নিয়ে একসঙ্গে বসে দেখা যায় না। ভারতীয় ঐতিহ্য ও সংস্কৃতিরও বিরোধী। তাদের অভিযোগ, আমাদের মতো দেশে এরকম ধরনের শো কখনওই অনুমোদন যোগ্য নয়। ওই চিঠিতে আরও লেখা হয়েছে যে টিআরপি বাড়ানোর লোভে নির্মাতার বোধহয় নিজেদের ঐতিহ্য-সংস্কৃতি সবই ভুলে যাচ্ছেন। সিএআইটি’র অভিযোগের আঙুল মূলত ‘বেড ফ্রেন্ড ফরেভার’ নামক ‘বিগ বস’এ যে পর্ব দেখানো হয়েছে, তার দিকে। তাদের মতে, ভারতীয় সংস্কৃতি নিয়ে তা জনগণের কাছে ভুল বার্তা দিচ্ছে।

কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, বেড ফ্রেন্ড ফরেভার-এর এই ধারণাটি অত্যন্ত আপত্তিজনক এবং তা টেলিজগতের মূল্যবোধকে বিশেষভাবে আঘাত করে। এই শো’র নির্মাতারা বোধহয় ভুলে গেছেন যে প্রাইমটাইমে যখন টিভিতে এই শো দেখানো হয় তখন পরিবারের সব বয়সের সদস্যরাই একসঙ্গে বসে এই শো দেখে থাকেন। কিন্তু বর্তমানে এই শো সহ্যের সীমা ছাড়িয়ে গেছে।

ট্রেড বডির সেক্রেটারি জেনারেল প্রবীণ খান্ডেলওয়াল এ প্রসঙ্গে বলেন, ‘বিগ বস’র প্রত্যেকটি এপিসোড সেন্সর বোর্ডের খুঁটিয়ে দেখা উচিত। ওখানে যা হচ্ছে তা একেবারেই ঠিক নয়। বাড়ির সকলের সঙ্গে বসে এই শো দেখা যায় না।

জিএ   

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়