logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

বাবাকে নিয়ে যত গান (ভিডিওসহ)

বিনোদন ডেস্ক, আরটিভি
|  ১৬ জুন ২০১৯, ১৮:০৯ | আপডেট : ১৬ জুন ২০১৯, ১৮:২৪

বাবাকে ভালোবাসার জন্য সন্তানের জন্য আলাদা কোনও দিবসের প্রয়োজন হয় না। প্রিয় এই মানুষের জন্য সন্তানের কাছে প্রতিটি মুহূর্ত গুরুত্বপূর্ণ। তবুও বাবাকে নিয়ে বিশেষভাবে অনুভব করার জন্য মানবসৃষ্ট একটি দিবস আছে। আজ (১৬ জুন) সেই বাবা দিবস। এই দিনে পৃথিবীর অনেক সন্তান বাবাকে স্মরণ করছেন। কেউবা বিয়োগ বেদনা নিয়ে চোখের জল ঝরাচ্ছেন। শিল্পীরাও বাবাকে অনুভব করে গেয়েছেন গান। চলুন শুনে আসি বাবাকে নিয়ে গাওয়া কিছু কালজয়ী গান।

আয় খুকু আয়

জনপ্রিয় এই গানটি মূল শিল্পী হেমন্ত মুখোপাধ্যায় ও শ্রাবন্তী মজুমদার। গানটি শোনার পর বাবা তার মেয়েকে অন্যরকমভাবে কল্পনা করেন। মেয়ের মধ্যেও অন্যরকম আলোড়ন তৈরি হয় বাবাকে নিয়ে।

 

আমার বাবার মুখে

জনপ্রিয় কন্ঠশিল্পী এন্ড্রু কিশোরের গাওয়া ‘আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান’। এই গানটিও দোলা দিয়ে যায় প্রতিটি সন্তানের হৃদয়ে।

 

 

বাবা

নগর বাউল জেমসের জনপ্রিয় গান বাবা। গানটিতে ফুটে উঠেছে বাবা হারানোর শোকে কাতর এক ছেলের আকুতির কথা।

 

বাবা বলে গেল

শিল্পী শামীমা ইয়াসমিন দিবার গান ‘বাবা বলে গেল আর কোনোদিন গান করো না’। গানটি বেশ জনপ্রিয়। আমজাদ হোসেন পরিচালিত ‘জন্ম থেকে জ্বলছি’ চলচ্চিত্রে এ গানটি ব্যবহৃত হয়েছিল। এখনও সমানভাবে জনপ্রিয়।  

 

বাবা বলে ছেলে নাম করবে

জনপ্রিয় সঙ্গীত শিল্পী আগুনের কন্ঠে ‘বাবা বলে ছেলে নাম করবে’ গানটি বেশ জনপ্রিয়। গানটি শোনার পর সন্তানেরা অন্যরকম অনুপ্রেরণা পায়। 

 

বাবা তোমার কথা মনে পড়ে

কিংবদন্তী সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর ‘বাবা তোমার কথা মনে পড়ে’ গানটি আজও ভক্তদের কাঁদিয়ে চলছে। নব্বইয়ের দশকে  প্রকাশিত গান প্রয়াত বাবাদের স্মরণ করায়।

 

আছো তুমি কোন সুদূরে

সঙ্গীত শিল্পী ফাহমিদা নবীও গেয়েছেন বাবাকে নিয়ে।  ‘আছো তুমি কোন সুদূরে’ এই গানটি ভক্ত হৃদয়ে বেশ সাড়া ফেলেছে।

 

বাবা নেই

বাংলা গানের যুবরাজ আসিফ আকবরের গাওয়া বাবাকে নিয়ে এই গানটিও বেশ জনপ্রিয়। ‘বাবা নেই বাবা নেই, মানতে পারিনা কিছুতেই’  এমন কথার গানটি সন্তানের মনে দোলা দিয়ে যায়।

 

বাবা তোমার ছেলে আজ বড় হয়েছে

সঙ্গীত শিল্পী মনির খানের  ‘বাবা তোমার ছেলে আজ বড় হয়েছে’ এই গানটিতে অনুপ্রেরণা পান অনেক সন্তান।

 

জিএ/এম 

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়