logo
  • ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

গেল বছর বলিউড তারকাদের বিজ্ঞাপনের আয় কত ছিল?

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ জুন ২০১৯, ১২:৩০ | আপডেট : ০৭ জুন ২০১৯, ১৩:০২

বলিউড তারকা মানেই অন্যজগতের মানুষ। এই তারকাদের আচার-আচরণ, চালচলন সব কিছুতেই ভক্তদের অন্যরকম আকর্ষণ। তারা যা করেন, যেসব কাজে অংশ নেন, সবকিছুতেই আলোচনা হয়। এজন্য বিজ্ঞাপনী সংস্থাগুলোর টার্গেটে থাকেন তারকারা। তারা তারকাদের জনপ্রিয়তা কাজে লাগিয়ে তৈরি করতে চান পণ্যের বিজ্ঞাপনচিত্র। তবে তারকারাও যে কমে ছাড়েন তা নয়। তারাও সুযোগ বুঝে তাদের চাহিদার কথা জানিয়ে দেন। দুই পক্ষের চুক্তিতে তৈরি হয় বিজ্ঞাপনচিত্র। দেখা যায়, বলিউডের অনেক তারকার সিনেমার আয় আর বিজ্ঞাপনচিত্রের আয়ের মধ্যে ঢের তফাৎ। কেউ কেউ একটি-দুটি সিনেমায় কাজ করে বছরজুড়ে বিজ্ঞাপনচিত্র নিয়ে থাকেন। এজন্য মোটা অঙ্কের টাকাও আয় করেন তারা। 

চলুন জেনে নিই বেশকিছু তারকার গেল বছরের বিজ্ঞাপনী আয়ের খবর-      

অক্ষয় কুমার

বিজ্ঞাপন থেকে আয়ের ব্যাপারে বলিউডে সবাইকে পিছনে ফেলেছেন অক্ষয় কুমার। শাহরুখ-আমির-সালমন খানের রাজত্বের শীর্ষে রয়েছেন তিনি। গত বছর ‘প্যাডম্যান’, ‘গোল্ড’, ‘২.০’, সিনেমায় দেখা গিয়েছিল তাকে। জানা যায়, গেল বছর এক একটি ব্র্যান্ডে মুখ দেখাতে অক্ষয় নেন আনুমানিক ১০০ কোটি টাকা।

রণবীর সিং

অক্ষয় কুমারের পরেই আছেন রণবীর সিং। তিনিও নাকি গত বছর প্রতিটি ব্র্যান্ড থেকে আয় করেছেন আনুমানিক ৮৪ কোটি টাকা।

দীপিকা পাডুকোন

রণবীরের ঘরওয়ালী হয়ে দীপিকা যেমন তার পাশাপাশি রয়েছে, আয়ের ব্যাপারেও তাঁর পাশে আছেন, তেমনি বিজ্ঞাপনী আয় থেকেও কাছে আছেন। গত বছর প্রতি বিজ্ঞাপন থেকে আয় করেছেন আনুমানিক ৭৫ কোটি টাকা।

অমিতাভ বচ্চন

বলিউডের এই শাহেনশাহ এক সময় একচেটিয়া শাসন করেছেন। তবে এখন কিছুটা পিছিয়ে। বিজ্ঞাপনী আয়ের তালিকায় চার নম্বরে আছেন। গত বছর তার পকেটে ঢুকেছে প্রতি ব্র্যান্ড পিছু আনুমানিক ৭২ কোটি টাকা।

আলিয়া ভাট

বলিউডের নবীন অভিনেত্রী আলিয়া। বয়স মাত্র ২৬। আর এর মধ্যেই অভিনয় প্রতিভায় তাক লাগিয়ে দিয়েছেন। তবে শুধু অভিনয় দিয়ে নয়, আয়ের ব্যাপারে অনেক বড় বড় তারকার পাশে আছেন।  ২০১৮-তে এক একটা বিজ্ঞাপন থেকে আলিয়ার আয় কত ছিল আনুমানিক ৬৮ কোটি টাকা।

শাহরুখ খান

বলিউড কিং শাহরুখের নাম এবার বলতেই হয়। শেভিং ক্রিম, ঘরে বসে বাজার করার অ্যাপ, অথবা লার্নিং অ্যাপ, সবেতেই দেখা যায় বলিউডের বাদশাকে। এ ধরনের বিজ্ঞাপন থেকে গত বছরে তার আয় ছিল ব্র্যান্ড পিছু আনুমানিক ৫৬ কোটি টাকা।

বরুণ ধাওয়ান

বছরে খুব বেশি সিনেমায় অভিনয় করেন না বরুণ।  তবে বিজ্ঞাপনে ভরপুর দেখা যায় তাঁকে। অন্তর্বাস থেকে শুরু করে ঠাণ্ডা পানীয়, সবেতেই কুল বরুণ। শাহরুখের পরেই আছেন তিনি। গত বছর শুধুমাত্র একটা বিজ্ঞাপন থেকে আয় করেছেন আনুমানিক ৪৮ কোটি টাকা।

সালমান খান

ভাইজান সালমানকে বছরে মাত্র একটা বা দুটো ফিল্মে দেখা যায়। তবে শুধুমাত্র একটা বিজ্ঞাপনী ছবি বা ব্র্যান্ড প্রমোশন থেকে সল্লু গত বছরে নিয়েছিলেন আনুমানিক ৪০ কোটি টাকা।

কারিনা কাপুর

মেকআপ কিট, শ্যাম্পু থেকে শুরু করে ফ্যাশনেবল ব্যাগ, কারিনা প্রমোট করা ব্র্যান্ডের সংখ্যাও নেহাত কম কিছু নয়। প্রতিটির জন্য গত বছরে তিনি আয় করেছেন আনুমানিক ৩২ কোটি টাকা।

ক্যাটরিনা কাইফ

‘ঠাগস অব হিন্দুস্তান’ এবং ‘জিরো’, গত বছর মাত্র দু’টি ফিল্মে দেখা গিয়েছে ক্যাটরিনা কাইফকে। এবার ‘ভারত’ সিনেমা দিয়ে মাতাচ্ছেন। তবে ঠাণ্ডা পানীয়, গয়না, চশমার ফ্রেম থেকে মেকআপ, একের পর এক বিজ্ঞাপনে দেখা গিয়েছে তাকে। আর এসব টুকিটাকি কাজ করে গত বছর তিনি প্রতিটি কাজ থেকে আয় করেছেন আনুমানিক ৩০ কোটি টাকা করে।

 

জিএ/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়