• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

অভিনেতা আহমদ শরীফকে ৩৫ লাখ টাকার অনুদান দিলেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ এপ্রিল ২০১৯, ১৬:৫৮

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সভাপতি ও বিশিষ্ট অভিনেতা আহমদ শরীফকে ৩৫ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আহমদ শরীফ ও তার স্ত্রীর চিকিৎসার জন্য এই অনুদান দেয়া হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আহমেদ শরীফের হাতে অনুদানের চেক তুলে দেয়া হয়। অনুদানের চেক পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন অভিনেতা।

৭৫ বছর বয়সী অভিনেতা আহমেদ শরীফ দীর্ঘদিন নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। আহমেদ শরীফের স্ত্রী মেহরুন আহমেদ শারীরিকভাবে অসুস্থ।

বাংলাদেশের চলচ্চিত্রে খলনায়ক চরিত্রে অভিনয় করে সুনাম কুড়িয়েছেন আহমেদ শরীফ। প্রায় আট শতাধিক বাংলা চলচিত্রে অভিনয় করেছেন তিনি।

অভিনয়ের স্বীকৃতি স্বরূপ তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেছেন। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি আহমেদ শরীফ টেলিভিশনের জন্য কিছু নাটক-টেলিফিল্ম পরিচালনা করেন।

১৯৭৬ সালে তিনি প্রথম অভিনয় করেন দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনায় ‘বন্দুক’ ছবিতে। এ ছবিটি সুপারডুপার হিট হয়। খল চরিত্রে অভিনয়ে সফলতা পেলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন চরিত্রেও অভিনয় করেছেন তিনি।

তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্য আছে অরুণোদয়ের অগ্নিসাক্ষী, তিন কন্যা, বন্দুক, কেয়ামত থেকে কেয়ামত, চাওয়া থেকে পাওয়া , দেনমোহর ইত্যাদি।

জিএ/এস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয় চৌধুরীকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা
শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম সাংবাদিকদের
ন্যক্কারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চান রিয়াজ 
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, যা বললেন মিশা-ডিপজল
X
Fresh