logo
  • ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

রাজনীতির মাঠে ঝড় তুলেছেন নুসরাত

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ এপ্রিল ২০১৯, ১৯:৩২

অভিনয়ে দর্শকের মন জয় করেছেন আগেই। এবার রাজনীতির মাঠেও সরব তিনি। আর এই তিনি হলেন ভারতীয় বাংলা সিনেমার তুমুল জনপ্রিয় নায়িকা নুসরাত জাহান। আসছে লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন তিনি।

চলচ্চিত্রের মতো রাজনীতির মাঠও দাপিয়ে বেড়াচ্ছেন নুসরাত। নির্বাচনকে কেন্দ্র করে বেশ কয়েকটি জনসভায় বক্তৃতা রাখতে দেখা গেছে তাকে। অভিনেত্রী নয় একজন সাধারণ নারী হিসেবেই জনতার কাছে ভোট চেয়েছেন ‘আমি যে কে তোমার’ খ্যাত অভিনেত্রী।

নুসরাতকে সামনে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন দলটির কর্মী-সমর্থকরা। প্রিয় তারকার জন্য অনেকেই ব্যানার ফেস্টুন নিয়ে জনসভায় উপস্থিত হচ্ছেন।  বিভিন্ন জনসভায় নুসরাতের বক্তব্য অনলাইন মাধ্যমে ছড়িয়ে পড়েছে। পুরোদস্তুর একজন রাজনীতিবিদের মতোই বক্তব্য দিয়েছেন তিনি। যেন অভিনেত্রী থেকে নেত্রী নুসরাত।

তার এসব বক্তব্য দেখে সাধারণ মানুষ বলাবলি করছেন চলচ্চিত্রের মতো রাজনীতিতেও সফল হবেন নুসরাত এ কথা বলার অপেক্ষা রাখে না।

সম্প্রতি ভারতের সুন্দরবন অঞ্চলে বক্তব্য রাখতে উঠে নরেন্দ্র মোদির কড়া সমালোচনা করেছেন হালের এই ক্রেজ নায়িকা। মোদির উদ্দেশে তিনি বলেন, ‘নরেন্দ্র মোদি কন্যাশ্রীকে ভালোভাবে কপিও করতে পারেননি। তিনি করেছেন ‘বেটি পড়াও, বেটি বাঁচাও’ প্রকল্প। সারা দেশে যে প্রকল্পের জন্য বরাদ্দ মাত্র ১০০ কোটি টাকা। বাংলার মেয়েদের মাথা উঁচু করে বাঁচতে শিখিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়। ‌আমি অভিনয় করি ঠিকই। কিন্তু বিজেপি নেতারা অনেক বড় মাপের অভিনেতা। কয়েক দিন আগে একজন ছিলেন চা-ওয়ালা, আজ চৌকিদার, আগামীকাল অন্য কিছু হবেন‌।’

বসিরহাট কেন্দ্রে নুসরাত প্রার্থী হওয়ার পর একাধিক প্রশ্ন উঠেছিল। অনেকেই বলেছিলেন অভিনেত্রী হিসেবে দর্শকদের আকর্ষণ করলেও তিনি রাজনৈতিক বক্তব্য রাখতে পারবেন না। তাদের মতে তারকা প্রার্থীকে পাঠিয়ে বসিরহাটের আমজনতার কী লাভ হবে? হিঙ্গলগঞ্জ ব্লকের যোগেশগঞ্জের সমাবেশে তার জবাব দিলেন নুসরাত।  

জিএ/এম   

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়