• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘আমরা রাজ্জাক-শাবানার কথা বলছি, তোমাদের কথা বলবে কে?’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মার্চ ২০১৯, ১৯:১৭
ছবি সংগৃহীত

সাড়ে তিনশ’র বেশি সিনেমার চিত্রনাট্য লিখেছেন। পরিচালনা করেছেন ৭৩টি চলচ্চিত্র। তিনি দেলোয়ার জাহান ঝন্টু। তার পরিচালনায় জনপ্রিয় ছবির মধ্যে রয়েছে ‘জজ ব্যারিস্টার’, ‘মুজাহিদ’, ‘হাতি আমার সাথী’, ‘রূপসী নাগিন’, ‘নাচে নাগিন’, ‘রূপের রাণী গানের রাজা’, ‘বিষে ভরা নাগিন’, ‘হেডমাস্টার’ প্রভৃতি। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ‘গরীবের রাজা’ ছবির চিত্রনাট্য লিখে।

গতকাল রোববার রাতে এফডিসিতে ‘ড্রিমগার্ল’ ছবির মহরতে প্রধান অতিথি ছিলেন দেলোয়ার জাহান ঝন্টু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সব নায়ক-নায়িকার ছবি ফ্লপ হয়। রাজ্জাক ভাইয়ের ছবি ফ্লপ হয়েছে। আবার শাবানার ছবিও ফ্লপ হয়েছে। বর্তমানে সময়ের শাকিব খানের ছবিও ফ্লপ হয়। একটা ছবির হিট ফ্লপ নির্ভর করে গল্পের উপরে। ভালো গল্পের কোনও বিকল্প নেই।

ঝন্টু বলেন, শিল্পীদেরও দায়িত্ব রয়েছে। শাবানার কথাই বলা যাক; তিনি সকাল ৭টায় আসতেন, ৯টার মধ্যে মেকআপ নিয়ে তৈরি হতেন। তার কথা ছিল সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শুটিং করবেন। এরপর তাকে ছেড়ে দিতে হবে। কিন্তু ৪টা পার হয়ে গেলেও তিনি জানতে চাইলেন আরও কিছু সময় কাজ করতে হবে কিনা। আর এখন তো ৯টায় শুটিং থাকলে দেখা যায় ১২টায় শিল্পী সেটে আসে। পরিচালকরা মনের মতো করে শট নিতে পারেন না। তাড়াহুড়ো করতে গিয়ে কাজ খারাপ হয়। আগের দিনের অনেক শিল্পী ছিলেন তারা যদি বুঝতেন কোনও ছবিতে তার কারণে প্রযোজকের লোকসান হয়েছে। সেক্ষেত্রে পরবর্তীতে কম পারিশ্রমিক বা অন্য কোনোভাবে পরিচালক বা প্রযোজককে সহযোগিতা করতেন।

নতুনদের উদ্দেশে তিনি বলেন, আমরা রাজ্জাক-শাবানার কথা বলছি, তোমাদের কথা বলবে কে? তোমরা এমনভাবে কাজ করো যেন ভবিষ্যতে তোমাদের নামও পরিচালকরা বলেন।

‘ড্রিমগার্ল’ ছবির নাম ভূমিকায় অভিনয় করছেন চিত্রনায়িকা অধরা খান। তার বিপরীতে আছেন চিত্রনায়ক রোশান। পরিচালনা করছেন যুগল নির্মাতা ইস্পাহানী আরিফ জাহান।

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় বিয়ে নিয়ে বিরোধ, ছেলের হাতে যুবলীগ নেতার মৃত্যু
কেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী লাপাত্তা
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৭ এপ্রিল)
সিলেটে ঝুম বৃষ্টি, স্বস্তি ফিরল নগরে 
X
Fresh