• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আরটিভিতে ‘আবেগ কুমার’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ ডিসেম্বর ২০১৮, ১৮:৪৩
ছবি: সংগৃহীত

সুমন, গ্রামের ছেলে। নামকরা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার স্বপ্ন নিয়ে শহরে এসেছে। ছেলের সাথে মাও এসেছেন গ্রামের পাট চুকিয়ে। কিন্তু গ্রাম থেকে হঠাৎ শহরে আসা ছেলেটা, সহজেই মানিয়ে নিতে পারে না শহুরে মানুষদের সাথে। সেসময় সুমনের পক্ষ নিয়ে পাশে দাঁড়ায় রাবা।

ঢাকায় জন্ম নেয়া আর বেড়ে ওঠা রাবা, সুমনের ‘সেইফ হ্যাভেন’ হয়ে উঠতে সময় নেয় না। ত্রাতা, প্রিয়মুখ, বন্ধু এসব পরিচয় ছাপিয়ে রাবাকে ক্রমশ প্রেমিকা ভেবে নিতে থাকে সুমন। রাবা যেমন ফ্রেন্ডলি ছিল আর সবার সাথে, সুমনের সাথেও তার ছিল সেরকম আচরণ।

কিন্তু মেয়েদের সাথে খুব কম মেশা সুমন এই বন্ধুত্বকে আরও বেশি কিছু ভেবে নিয়েছে। আর বিপত্তিটা বাঁধে তখনই। ক্যাম্পাসের বন্ধুরা সুমনের এই আচরণ নিয়ে যখন খোঁচাতে শুরু করে রাবাকে, তখন রাবা স্পষ্টতই বিরক্ত হয় আর মেলামেশা কমিয়ে দেয় সুমনের সঙ্গে।

এরপর সুমন অনেকটাই দেবদাস সুলভ আচরণ শুরু করে। পুরো ক্যাম্পাসে সে হয়ে ওঠে ‘আবেগ কুমার’ আর রাবা পরিণত হয় হাসির পাত্রে। ক্রমশ সুমনের অবস্থা খারাপের দিকে যেতে থাকে আর অনেকটাই ‘ফিল্মি’ আচরণ করতে থাকে সে।

এতে রাবা তার সহ্যের চূড়ান্ত সীমায় পৌঁছে যায় এবং সুমনকে অনেক কড়া কথা বলে, অপমান করে ছেলেটাকে একরকম তার জীবন থেকেই সরিয়ে দেয়। এরপর একটি ঘটনায় রাবার দৃষ্টিভঙ্গি পাল্টে যায়। মানুষকে সে অন্যভাবে দেখতে শেখে। কিন্তু সুমনকে আর পায় না।

কিন্তু কেন? কি হয়েছিল? সেটাই দেখা যাবে একক নাটক ‘আবেগ কুমার’-এ। শাহ্জাহান সৌরভ-এর কাহিনি, চিত্রনাট্য ও সংলাপে নাটকটি পরিচালনা করেছেন রাফাত মজুমদার রিংকু। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, সাফা কবির, ফারহাদ বাবু, জোসনা আরা প্রমুখ। নাটকটি আরটিভিতে প্রচারিত হবে ৬ ডিসেম্বর, বৃহস্পতিবার রাত ৮টায়।

পিআর/এসআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh