• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আরটিভির শুক্রবারের নাটক ‘আকাশজোড়া মেঘ’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জুলাই ২০১৮, ১৩:৫৯
ছবি: সংগৃহীত

তাসিক একজন চিত্রশিল্পী। সারাদিন যেখানে ভালো লাগে গিয়ে ছবি আঁকে। মাঝে মাঝে নিরুদ্দেশ হয়ে যায়। মেয়েরা তার সঙ্গে একটু মিশলেই প্রেমে পড়ে যায়। ব্যাপারটাকে সে কখনোই মিস ইউজ করেনি। আসলে যে ফ্রিডমের মাঝে সে থাকে, তাকে কোনও ফ্রেমে বাঁধবার ইচ্ছে তার নেই আপাতত। কিন্তু লাইফ কি সবসময় ইচ্ছেমতো চলে?

প্রতিদিন রাতে যে মেয়েটার মিষ্টি শাসনে সে ঘুমোতে যায়, সকালে যার মিষ্টি ফোনে ঘুম ভাঙে আর চমৎকার গিফটে জীবনটাকে খুব সুন্দর মনে হয়, তাকে সে কখনও দেখেনি। খুব মজা লাগে এই অদ্ভুত সম্পর্ক। দেখা হোক এটা সে চায়, আবার চায়ও না।

মেয়েটা বলে তার নাম পৃথা, সে দেখা করার জন্য অস্থির। কিন্তু তাসিক বলে- যেদিন দু’জনের দু’জনকে দেখবার ইচ্ছা আর বাধা মানবে না সেদিন দেখা হবে। এর মাঝে আরেকটা অদ্ভুত ঘটনা ঘটে।

--------------------------------------------------------
আরও পড়ুন : যেভাবে জানবেন এইচএসসি’র ফলাফল
--------------------------------------------------------

তাসিক যেখানে ছবি আঁকতে যায়, সেখানে আসে অসম্ভব রূপসী একজন মেয়ে। কেমন উদাস মেয়েটা। সে দাঁড়িয়ে থাকে, হাঁটতে হাঁটতে এসে ছবি আঁকা দেখে, একটা কথাও বলে না। রহস্য রহস্যই থেকে যায়।

তাসিক মামার সঙ্গে একটি অফিসে যায়, সেখানে তাকে একটি অ্যানিমেশন কোম্পানি দেয়ার অফার করা হয় এবং সে রাজি হয়ে যায়। কিন্তু একটি শর্ত দেয়। শর্তটি হলো- নেহাকে নিয়ে কাজ করতে হবে তাসিকের। নেহাকে দেখে অফিস থেকে চলে আসে তাসিক।

মামা ও পৃথা মিলে তাসিককে রাজি করায় নেহার সঙ্গে কাজ করার জন্য। তাসিক নিজের মনের বিরুদ্ধে কাজ করতে রাজি হয়। একপর্যায়ে নেহা তাসিককে ভালোবাসার প্রস্তাব দেয়। কিন্তু তাসিক প্রত্যাখান করে। হঠাৎ নেহা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়। এদিকে পৃথা তাসিককে ভুল বুঝে আত্মহত্যা করতে যায়।

এভাবেই এগিয়ে যায় গল্প। এমন গল্প নিয়েই তৈরি হয়েছে নাটক ‘আকাশজোড়া মেঘ’। হাবিব জাকারিয়া উল্লাসের লেখা নাটকটি পরিচালনা করেছেন তবিবুর রহমান আরিফ। এতে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, তানজিন তিশা প্রমুখ।

নাটকটি আরটিভিতে প্রচার করা হবে ২০ জুলাই, শুক্রবার রাত ৮টায়।

আরও পড়ুন :

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh