• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

‘মানুষের মতো মানুষ হবে পৃথিবীর প্রয়োজনে’

বিনোদন ডেস্ক

  ২৭ মে ২০১৮, ১৫:১৫

বাংলা গানের যুবরাজ-খ্যাত সঙ্গীতশিল্পী আসিফ আকবরের ছোট ছেলে শাফায়াত আসিফ রুদ্রের আজ জন্মদিন। দিনের প্রথম প্রহরে ছেলেকে নিয়ে দীর্ঘ একটি ফেসবুক স্ট্যাটাস লিখেছেন আসিফ। এতে ছেলের সঙ্গে তার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নানা দিক উঠে এসেছে। আরটিভি অনলাইনের পাঠকদের জন্য আসিফ আকবরের ফেসবুক স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলো।

আমার ছোট শাহজাদা এবার এইচএসসি পরীক্ষা দিয়েছে আদমজী ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ থেকে। আমি ভেবেছিলাম ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়ে সবার কাছে দোয়া চাইবো। ছেলে আগে টের পেয়েই আমাকে রিকোয়েস্ট করে বলে, বাবা প্লীজ ফেবুতে স্ট্যাটাস দিওনা, এতে গার্ড কড়া হবে, খাতির করার নামে চোখে চোখে রাখবে, আমি দেখে দেখে পরীক্ষা দিতে পারবো না। সিট প্ল্যান নিয়ে চিন্তিত ছিল, আগেভাগেই চেক করে দেখে তার অপছন্দের প্রথম বেঞ্চেই সিট পড়েছে।
--------------------------------------------------------
আরও পড়ুন :‘১২ বছর পর বলছি, আমরা কিন্ত ভালো আছি’
--------------------------------------------------------

আমিই ছেলেদের বলেছি লেখাপড়া করে জীবনে কোনোদিন কেউ কিছু করতে পারেনি, সুতরাং রিল্যাক্স থাকো। সার্টিফিকেটের জন্য যতটুকু দরকার ততটুকু পড়লেই হবে। পরীক্ষার অল্প কয়েকদিন আগে ছেলে আমাকে বলে, বাবা কীভাবে যে দুই বছর চলে গেলো বুঝতেই পারলাম না। মনে মনে প্রমোদ গুনলাম, ততক্ষণে ওর মায়ের রুদ্ররুপ দেখার অপেক্ষায় আছি।

বেচারীর কপাল খারাপ, এবার কোনো প্রশ্নপত্র ফাঁস হয়নি। সান্তনা দিয়ে বললাম, বাবা আমাদের লটারী লাগে না, খেটেই খেতে হবে। এ নিয়ে তার কোনো বিকার নেই। সে দিব্যি ফুটবল খেলছে, ফুটবল খেলা দেখছে। পড়াশোনার খবর নেই, টেবিলের উপর বই খোলা রেখে কোথায় চলে যায়।

কেন যেনো ওকে একটু বেশিই প্রশ্রয় দেই। ওর সাথে আমার বন্ধুত্বের গাঁটছড়া অনেক শক্তিশালী। বয়সের কারণে মাঝে মাঝে ভুল করে, তবে শুধরে নেয় দ্রুত। পৃথিবীর মানুষ তো বটেই, জীবজন্তুর জন্যও তার বিশাল মায়া। পড়াশোনা করবে পড়াশোনার প্রয়োজনে। মানুষের মতো মানুষ হবে পৃথিবীর প্রয়োজনে, সেই ভরসা আমার আছে। কারণ সে অনেক সুশৃঙ্খল দুষ্টু ছেলে। উনিশ বছর শেষ হলো, শুভ জন্মদিন বাবা, শুভ জন্মদিন মিস্টার শাফায়াত আসিফ রুদ্র।

আরও পড়ুন :

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এ আর রহমানের স্টুডিওতে গাইলেন আসিফ
পুরস্কারের ঘোষণা দিলেন আসিফ আকবর
এক যুগ পর ভোট দিলেন আসিফ আকবর
X
Fresh