• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ঝামেলায় সালমান

বিনোদন ডেস্ক

  ২৩ ডিসেম্বর ২০১৭, ১৪:৪০

সালমান-ক্যাটরিনা অভিনীত বহুল আলোচিত সিনেমা ‘টাইগার জিন্দা হ্যায়’ মুক্তি পেয়েছে শুক্রবার। এদিন এই নায়কের বিরুদ্ধে অভিযোগ— সিনেমা প্রচারে গিয়ে নায়ক সালমান খান ও অভিনেত্রী শিল্পা শেঠি একটি সম্প্রদায় সম্পর্কে ‘আপত্তিকর’ শব্দ ব্যবহার করেছেন। এ খবর আসতেই বিক্ষোভ ছড়ায়। যার জেরে রাজস্থানের একাংশে সুপার ফ্লপের তকমা জুটেছে ‘টাইগার জিন্দা হ্যায়’-এর নামের পাশে।

সালমান ও শিল্পার বিরুদ্ধে অভিযোগ, সম্প্রতি একটি টিভির অনুষ্ঠানে তফসিলি জাতি সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন তাঁরা। দিল্লির সাফাই কর্মচারী কমিশনের চেয়ারম্যান হারনাম সিং ‘জাতীয় তফসিলি জাতি ও উপজাতি কমিশন’ (এনসিএসসি)-এ অভিযোগ দায়ের করেন, ওই শো-তে গিয়ে বাল্মিকী সম্প্রদায়ের মানুষদের সম্পর্কে ‘আপত্তিকর’ ভাষায় কথা বলেন, অপমান করেন সালমান-শিল্পা।

এরই মধ্যে এনসিএসসি নোটিশ পাঠিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রাণালয়ের কাছে। এছাড়াও চিঠি দেয়া হয়েছে দিল্লি ও মুম্বাই পুলিশকেও। জানানো হয়েছে, নোটিশ পাবার এক সপ্তাহের মধ্যে তফসিলি জাতি ও উপজাতি আইনে (অত্যাচার রোধ) ব্যবস্থা নিতে হবে।

এনসিএসসির ডিরেক্টর কৌশল কুমার জানান, ‘রিপোর্টে তফসিলি জাতি ও উপজাতি অত্যাচার রোধ আইন, ২০১৫ ও বিধি, ২০১৬ সালে কী পদক্ষেপ করা হচ্ছে, তা বিশদ জানাতে হবে’।

এদিকে ‘টাইগার জিন্দা হ্যায়’ সিনেমায় সালমান-ক্যাটরিনার রসায়ন নিয়ে তুমুল আলোচনা হচ্ছে। অনেকেই বলছে এই সিনেমার মাধ্যমে তাদের পুরনো প্রেম আবারো জেগে উঠবে।

২০১২ সালে মুক্তি পায় সালমান-ক্যাটরিনা জুটির ‘এক থা টাইগার’। সেই ছবির সিক্যুয়াল ‘টাইগার জিন্দা হ্যায়’। সিনেমার গল্পে সালমানকে দেখা যাবে ভারতীয় গোয়েন্দা বাহিনীর সদস্য ‘টাইগার’র ভূমিকায়। অন্যদিকে ক্যাটরিনাকে দেখা যাবে পাকিস্তানি চরের ভূমিকায়। আর এই দুজনের প্রেম নিয়ে তৈরি সিনেমার গল্প।

এম/এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সালমানের বাড়িতে হামলার ঘটনায় গুলিসহ অস্ত্র উদ্ধার
যত টাকা চুক্তিতে সালমানের বাড়িতে হামলা করে দুর্বৃত্তরা
যত টাকা বেতন পান আনুশকা-বিরাটের দেহরক্ষী
সালমানের জন্য অঝোরে কাঁদলেন রাখি সাওয়ান্ত (ভিডিও)
X
Fresh