• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

‘নেতারা ছিল বাটপার’ ফেসবুক পোস্ট নিয়ে যা বললেন সাইমন সাদিক

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১০ জুন ২০২৪, ১৯:০৫
ছবি : সংগৃহীত

‘ধুঁকছে দেশের সিনেমা, কাঁদছে মন, হে কথিত নেতারা, এ আপনাদের কেমন আচরণ? থাকবে শিল্প, থাকবে সংস্কৃতি, জাগবে প্রাণ আবার, ভবিষ্যৎ প্রজন্ম বলবে শুধু, নেতারা ছিল বাটপার!’ ঢাকাই চলচ্চিত্রের নায়ক সাইমন সাদিকের এমন ফেসবুকে পোস্টে রীতিমত শুরু হয়েছে আলোচনা। সবার মনে একই প্রশ্ন, কাকে উদ্দেশ্য করে নায়কের এই ক্ষোভধর্মী বার্তা? তাহলে কী দেশের সিনেমা হলে হিন্দি সিনেমা প্রদর্শনের পক্ষে সম্প্রতি শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ডিপজলের সমর্থনের প্রেক্ষিতেই এই পোস্ট?

এমন প্রশ্ন যখন ঘুরপাক খাচ্ছে, তখন জানা যায়, এর আগে চিত্রনায়িকা নিপুণ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক থাকাকালে দেশের প্রেক্ষাগৃহে বিদেশি ছবি প্রদর্শন নিয়ে সৃষ্ট জটিলতায় সমিতির কার্যকরী পরিষদের নিষ্ক্রিয়তায় সংগঠন থেকে অব্যাহতি নেন সাইমন। এবারও হয়তো সে কারণেই সরব হয়েছেন এই অভিনেতা।

বিষয়টি জানতে দেশের একটি গণমাধ্যম যোগাযোগ করে সাইমন সাদিকের সঙ্গে।

কথায় কথায় তিনি বলেন, আমি ভিনদেশি সিনেমা আসা নিয়ে কোনো মন্তব্য দিইনি। আমি বলতে চেয়েছি, আমাদের এতগুলো সংগঠন, এখানে সিনেমার সংখ্যা বাড়ানো নিয়ে আমাদের কোনো চিন্তা নাই। কোনো অনুভূতিও সিনেমা নিয়ে কাজ করে না। বেশির ভাগ আছে ঝগড়াঝাঁটি আর কাদা-ছোড়াছুড়ি নিয়ে। আমরা আছি চেয়ার দখল নিয়ে, সমিতি-সংগঠন নিয়ে, অন্য কিচ্ছু না। চলচ্চিত্রশিল্পের স্বার্থরক্ষা নিয়ে কারও কোনো মন্তব্য নেই, মাথাব্যথা নেই।

এই চিত্রনায়ক আরও বলেন, আর ভালো লাগে না। এক-দুই লাইন লেখা ছাড়া আমার আর কী করার আছে। সবাই তো আর পদত্যাগ করতে পারে না। শিল্পী সমিতির নির্বাচনে আসার আগে সবাই বলে আমি এই করব, সেই করব। আসার পর সবাই ঝিম মেরে বসে থাকে। আমার কথা হচ্ছে, এত কথা বলার তো দরকার নাই। আমার যদি আমাদের সিনেমাশিল্প নিয়ে ফিলিংস থাকে, কাজ করব। তবে এটাও ঠিক, কাজ করতে নেতৃত্ব লাগে। চেয়ারটা গুরুত্বপূর্ণ। কিন্তু এই চেয়ারকে গুরুত্বহীন বানিয়ে ফেললে হবে না। আর এটাই আমরা দিনের পর দিন করছি।

সাইমন সাদিক বলেন, সব সমস্যা চিহ্নিত করে যদি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা যায়, তাকে সবকিছু বুঝিয়ে বলা যায়, তাহলেই চলচ্চিত্র-সংশ্লিষ্ট সব সমস্যা মুহূর্তেই সমাধান হবে। এ ক্ষেত্রে জ্যেষ্ঠ অভিনয়শিল্পীদের উদ্যোগী হতে হবে। একই সঙ্গে চিত্রনায়ক ও সংসদ সদস্য ফেরদৌসকে নিয়েও সমস্যা সমাধানে এগিয়ে আসা যায়।

প্রসঙ্গত, ২০১২ সালে পরিচালক জাকির হোসেন রাজুর ‘জ্বী হুজুর’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে নিজের চলচ্চিত্রজীবন শুরু করেন সাইমন সাদিক। পরবর্তীতে তিনি ‘পোড়ামন’ ছবিতে অভিনয় করে পান আলাদা পরিচিতি। সবশেষ গেল ঈদে তার অভিনীত ‘মায়া’ সিনেমাটি মুক্তি পায়। যা দর্শক মহলে সাড়া ফেলে। বর্তমানে তিনি নতুন একটি সিনেমার কাজ শুরু করেছেন বলে জানা গেছে।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শুক্রবার ক্লাস নেওয়া নিয়ে ফেসবুক পোস্ট ভুলবশত: শিক্ষা মন্ত্রণালয়
মসজিদে পুত্রের আজানে উচ্ছ্বসিত নায়ক সাইমন
লন্ডন-ঢাকা ফ্লাইটে আসন ফাঁকা নিয়ে ফেসবুক পোস্ট, প্রতিবাদ বিমানের
তারকাশূন্য শিল্পী সমিতির বনভোজন, সদস্যপদ ঘিরে ক্ষোভ