• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

নাসির আলী মামুনকে নিয়ে প্রামাণ্যচিত্র

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মে ২০২৪, ১০:২১
ছবি : সংগৃহীত

নাসির আলী মামুন। শিল্পাঙ্গনে যিনি সমাদৃত ক্যামেরার কবি হিসেবে। এবার তার শ্রম, সংগ্রাম ও ধ্যানের যাত্রা নিয়ে একটি প্রামাণ্যচিত্র তৈরি হয়েছে। নাম ‘নাসির আলী মামুন In praise of Shadows, ছায়াবন্দনা’। যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশি নির্মাতা মকবুল চৌধুরী এটি নির্মাণ করেছেন।

শুক্রবার (১০ মে) বিকেল ৪টায় রাজধানীর শিল্পকলা অ্যাকাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে প্রামাণ্য চলচ্চিত্রটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

প্রিমিয়ারের পূর্বে থাকবে উদ্বোধনী পর্ব। অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রথিতযশা প্রাবন্ধিক ও ইতিহাসবিদ অধ্যাপক বদরুদ্দীন উমর। প্রধান অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী।

...

এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে বিশিষ্ট নাট্যনির্দেশক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু এবং প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

বিষয়টি নিয়ে নির্মাতা মকবুল চৌধুরী গণমাধ্যমকে বলেন, গত পাঁচ বছর ধরে এই প্রামাণ্যচিত্রটি নিয়ে কাজ করছি। অবশেষে সেটি প্রদর্শনের সকল আয়োজন সম্পন্ন হয়েছে। কিশোর বয়স থেকে যে আলোকচিত্রী আমার আগ্রহ কেড়ে নিয়েছেন সেই নাসির আলী মামুনের জীবন ও কর্ম নিয়ে এটি একটি বিস্তারিত কাজ।.আপনারা সবাই প্রদর্শনীতে আমন্ত্রিত।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh