• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সম্মাননা পেলেন নাসির উদ্দীন ইউসুফ

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ মে ২০২৪, ১২:১৪
ছবি : সংগৃহীত

আবৃত্তি সংগঠন ‘তারুণ্যের উচ্ছ্বাস’। ২০১৭ সাল থেকে এই সংগঠনটি অভিনেতা ও আবৃত্তিশিল্পী গোলাম মুস্তাফার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা’ প্রদান করে আসছে। দেশের সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্য প্রতি বছর একজন এই সম্মাননা পেয়ে আসছেন। এ বছর এই সম্মাননা পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ।

শুক্রবার (৩ মে) রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আয়োজিত এক অনুষ্ঠানে তার হাতে এ সম্মাননা পদক তুলে দেওয়া হয়।

তারুণ্যের উচ্ছ্বাসের সভাপতি ভাগ্যধন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায় এবং গোলাম মুস্তাফার মেয়ে অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মুজাহিদুল ইসলাম।

এ সময় অতিথিরা নাসির উদ্দীন ইউসুফকে উত্তরীয় পরিয়ে দেন। একই সঙ্গে তার হাতে তুলে দেন একগুচ্ছ কবিতার বই, সম্মাননা পদক, সম্মাননা স্মারক ও সম্মাননা আর্থিক মূল্য ১০ হাজার টাকা। পাশাপাশি বীর মুক্তিযোদ্ধা হিসেবেও তাকে জাতীয় পতাকায় জড়িয়ে সম্মানিত করা হয়।

অনুষ্ঠানে স্মৃতিচারণ, কথামালা ও আবৃত্তিতে অংশ নেন আবৃত্তিশিল্পী রূপা চক্রবর্তী, শিমুল মুস্তাফা, মীর বরকত, অভিনয়শিল্পী চিত্রলেখা গুহ, নির্মাতা চয়নিকা চৌধুরী, অভিনয়শিল্পী সাবেরী আলমসহ আরও অনেকে।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh