• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

‘ধর্ম মানেই পূজা করতে হবে বা নামাজ পড়তে হবে, এমনটা আমি মানি না’

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ এপ্রিল ২০২৪, ১৯:০৯
সংগৃহীত
ছবি : সংগৃহীত

রেডিও, টেলিভিশনে সিনেমায় যার উপস্থিতি প্রাণ দেয় দর্শককে। যেমন উপাস্থাপনায় তেমন অভিনয়েও। বলছি টলিউডের জনপ্রিয় মুখ মীর আফসার আলির কথা। এই মানুষটির অনুরাগীর সংখ্যাও কম নয়। নেটিজেনদের কাছেও আলোচিত ব্যক্তিত্ব। তবে তাদের অনেকের মতে মীরকে মুসলমান বলে মনে হয় না। ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে কথাগুলো বলেছেন মীর।

ধর্ম মানেন কি না এমন প্রশ্নের উত্তরে মীর বলেন, ধর্ম মানেই মন্দিরে গিয়েই পূজা করতে হবে বা মসজিদে গিয়েই নমাজ পড়তে হবে, এমনটা আমি মানি না। আমি প্রকৃতির মাঝে গিয়েও মানসিকভাবে অন্য জায়গায় পৌঁছে যেতে পারি। মসজিদে গিয়ে ইমাম সাহেবের পেছনে বসে যখন নমাজ পড়ি, সেই সময় মুখে কোরআন থেকে কী বলছি, তার চেয়ে বেশি জরুরি মনে হয় এত ভাইয়েরা কাঁধে কাঁধ মিলিয়ে, সময় বার করে ‘সেজদা’ করছেন— এই দৃশ্য দেখতে পাওয়া। এটা দেখতে আমার খুব ভালো লাগে। এটাই আমার অধ্যাত্মবাদ। অনেকে আমায় বলেন যে, আমাকে নাকি ‘মুসলমান-মুসলমান’ মনে হয় না।

কারণ জানতে চাইলে তিনি বলেন, সে রকম ভাবে আমি নমাজ পড়ি না। নিয়মিত মসজিদে যাই না। আমার মনে আছে একটা ঘটনা। আমাদের বাড়িতে ডোকরার দুর্গাপ্রতিমা আছে, সেটা কোনও কারণে ভিডিওর মাধ্যমে অনুরাগীদের নজরে আসে। ব্যস! ট্রলিং শুরু। মুসলমানের বাড়িতে দুর্গাপ্রতিমা কেন থাকবে? মানুষ সব ক্ষেত্রেই কথা বলবে। এড়িয়ে যাওয়ার মধ্যেই শান্তি। এ সব দেখা এখন ছেড়ে দিয়েছি।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh