• ঢাকা শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
logo

সেন্সর পেল ঈদের দুই সিনেমা

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ এপ্রিল ২০২৪, ১৫:২৫
ছবি : সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। আসন্ন ঈদে মুক্তির অপেক্ষায় আছে একগুচ্ছ সিনেমা। ঈদ মানেই প্রেক্ষাগৃহে উপচেপড়া ভিড়। প্রিয় তারকার সিনেমা দেখতে রীতিমতো হলে ভিড় জমায় দর্শক। আর সিনেমাপ্রেমীদের ঈদ আনন্দের মাত্রা আরও বাড়িয়ে দিতে ইতোমধ্যে শুরু হয়ে গেছে সিনেমা মুক্তির সকল প্রচারণা। সেই সঙ্গে রয়েছে সেন্সর ছাড়পত্র নেওয়ার তোড়জোড়ও।

সেই মিছিলে যোগ দিল মুক্তি প্রতীক্ষিত দুই সিনেমা ‘কাজল রেখা’ ও ‘লিপস্টিক’। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল— সেন্সর না পাওয়ায় পিছিয়ে যেতে পারে দুটি সিনেমার মুক্তি।
তবে সেসব গুঞ্জনকে পাত্তা না দিয়ে অবশেষে সেন্সর পেয়ে গেল সিনেমা দুটি। এখন আর চলচ্চিত্র দুটি মুক্তিতে কোনো বাধা নেই। সিনেমাগুলোর সেন্সর পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সেন্সরবোর্ডের অন্যতম সদস্য খোরশেদ আলম খসরু।

‘কাজল রেখা’ সিনেমার নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম বলেন, কেন এমন গুজব ছড়াল সে বিষয় আমার জানা নেই। শুধু বলব, বিষয়গুলো মিথ্যা। ঈদে সিনেমাটি মুক্তি না পেলে, আমরা নিজেরই আনুষ্ঠানিকভাবে সেটা জানাতাম। এখন অফিশিয়ালি জানাচ্ছি, আনকাট সেন্সর পেয়েছে ‘কাজল রেখা’। ঈদেই আসছি আমরা।

মূলত ষোলো শতকের ময়মনসিংহ গীতিকা ‘কাজল রেখা’ গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে সিনেমাটি। এর প্রধান দুটি চরিত্রে দেখা যাবে শরিফুল রাজ ও মন্দিরা চক্রবর্তীকে। এছাড়া আরও রয়েছেন রাফিয়াত রশিদ মিথিলা, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, খায়রুল বাশার, সাদিয়া আয়মানসহ অনেকে। বাংলাদেশের পাশাপাশি কানাডা, আমেরিকাসহ বিভিন্ন দেশে মুক্তি পাবে সরকারি অনুদানের এই চলচ্চিত্রটি।

অন্যদিকে সেন্সর ছাড়পত্র পেয়েছে আদর আজাদ ও পূজা চেরি অভিনীত সিনেমা ‘লিপস্টিক’। সংবাদটি পেয়েই নিজের ফেসবুকে শেয়ার করে অভিনেতা লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ’।

দেশের এক গনমাধ্যমে সিনেমাটি প্রসঙ্গে আদর বলেন, আজ ‘লিপস্টিক’র সেন্সর ছাড়পত্র হাতে পেয়েছি। ইনশাআল্লাহ আমাদের ‘লিপস্টিক’ ঈদেই মুক্তি পাচ্ছে।

রোমান্টিক থ্রিলার গল্পের ওপর নির্মিত হয়েছে ‘লিপস্টিক’। সিনেমাটির গল্পে দেখা যাবে নায়িকা হওয়ার স্বপ্ন নিয়ে ঢাকায় আসে বুচি নামের গ্রামের এক কিশোরী । একটা সময় নায়িকা হয়েও যায়। কিন্তু এরপরেই শুরু হয় তার অন্য এক জীবন।

‘লিপস্টিক’ নির্মাণ করেছেন কামরুজ্জামান রোমান। সিনেমায় পূজা-আদর ছাড়া আরও অভিনয় করেছেন পরিচালিত আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ের পর যে কারণে সিনেমা ছেড়ে দিতে চান পূজা চেরি
ফের ‘কাজল রেখা’ মুক্তির নতুন তারিখ ঘোষণা
X
Fresh