• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চলচ্চিত্র দিবসে বিএফডিসিতে যত আয়োজন

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২৪, ১১:৫১
বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)
বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)

জাতীয় চলচ্চিত্র দিবস বুধবার (৩ এপ্রিল)। প্রতিবছর বিভিন্ন আয়োজনের মাধ্যমে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) পালিত হয় দিবসটি। এদিন চলচ্চিত্রাঙ্গনের মানুষের পদচারণায় মুখরিত হয় বিএফডিসির চত্বর। এবারও তার ব্যতিক্রম নয়।

বুধবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উদ্যোগে বিএফডিসিতে উদযাপন করা হবে জাতীয় চলচ্চিত্র দিবস। ‘আমাদের চলচ্চিত্র আমাদের অহংকার, প্রেক্ষাগৃহে দেখব ছবি এই হোক অঙ্গীকার’ স্লোগানে দিবসটি উদযাপন করবেন চলচ্চিত্রকর্মীরা।

জানা গেছে, দুপুরে বিএফডিসিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর ‘জাতীয় চলচ্চিত্র দিবস ২০২৪’র উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

এদিন শোভাযাত্রায় অংশ নেওয়ার কথা রয়েছে চলচ্চিত্রকর্মীদের। তারপর এফডিসির ২ নম্বর ফ্লোরে আলোচনাসভায় আমন্ত্রিত অতিথি ও চলচ্চিত্রের বিশিষ্টজনরা বক্তব্য দেবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হুমায়ুন কবীর খোন্দকার প্রমুখ।

আলোচনা শেষে বেলা ৩টা ৩৫ মিনিটে ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমা প্রদর্শিত হবে। শুধু এফডিসিতে নয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমিতেও উদযাপিত হবে দিবসটি।

এ ছাড়া আজ বিকেল ৪টায় জাতীয় নাট্যশালা মিলনায়তনের সেমিনার কক্ষে ‘চলচ্চিত্রের বাজার সম্প্রসারণ, দেশ থেকে দেশান্তর’ শীর্ষক সেমিনার রয়েছে। পাশাপাশি সন্ধ্যা ছয়টায় থাকছে প্রীতি সম্মিলনী।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের এই দিনে তদানীন্তন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেন। পরবর্তীতে ২০১২ সালের ৩ এপ্রিল থেকে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন শুরু হয়।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪ মাস বেতন না পেয়ে বিপাকে এফডিসি কর্মকর্তা-কর্মচারীরা
X
Fresh