• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘ম্যায় হু না’ ছবির অডিশনে যে কাণ্ড করেছিলেন রাখি

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২৪, ১৮:০৩
সংগৃহীত
ছবি : সংগৃহীত

সবার হয়তো মনে আছে শাহরুখ খান অভিনীত আলোচিত সিনেমা ‘ম্যায় হু না’। ফারাহ খান পরিচালিত এ সিনেমা ২০০৪ সালে মুক্তি পায়। মুক্তির পর সিনেমাটি বক্স অফিসে দারুণ সাড়া ফেলেছিল। শাহরুখ খান, সুস্মিতা সেন, সুনীল শেঠি ছাড়াও এ সিনেমায় অভিনয় করেছিলেন ভারতের বিতর্কিত অভিনেত্রী রাখি সাওয়ান্ত। মিনি চরিত্র রূপায়ন করেন তিনি।

শুরুতে মিনি চরিত্রের জন্য অন্য একজন অভিনেত্রীকে চূড়ান্ত করেছিলেন ফারাহ খান। কিন্তু সেই অভিনেত্রীর মা বিলাসবহুল হোটেলে থাকার বায়না ধরেন। অর্থাৎ শাহরুখ খান যে হোটেলে ছিলেন, সেই হোটেলে মেয়েকে নিয়ে থাকার শর্ত দিলে সিনেমাটি থেকে তাকে বাদ দেওয়া হয়। পরে রাখি সাওয়ান্তকে নেওয়া হয়। কিন্তু অডিশন দিতে গিয়ে সবাইকে চমকে দিয়েছিলেন রাখি।

ম্যাশেবল ইন্ডিয়াকে সাক্ষাৎকার দিয়েছেন পরিচালক ফারাহ খান। এ আলাপচারিতায় স্মৃতিচারণ করে তিনি বলেন, মিনি চরিত্রটি একজন আবেদনময়ী নারীর চরিত্র ছিল। ফলে আমার সহকারী এ ব্যাপারে সতর্ক ছিলেন। দার্জিলিংয়ে ‘ম্যায় হু না’ সিনেমার শুটিং শুরু করেছি। তার দুদিন পর সেখানে পৌঁছান রাখি সাওয়ান্ত। রাখিকে তার নিজের স্টাইলে ক্যামেরার সামনে দাঁড়াতে বলা হয়। তারপর রাখি তার বোরকা খুলে ক্যামেরা কাঁপিয়ে দেন। কারণ, বোরকার নিচে রাখি বিকিনি পরেছিলেন।

অডিশনে রাখি এমন চমক দেখালেও সঙ্গে সঙ্গে তাকে চরিত্রটা দেওয়া হয়নি। কারণ, রাখির মাথার চুল তখন কমলা রঙের ছিল। এ রঙের চুল সিনেমায় দেখাতে চাননি ফারাহ। যদিও সর্বশেষ এ লুকেই রাখি শুটিং করেন বলেও জানান ফারাহ খান।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতালে রাখি সাওয়ান্ত 
বিচ্ছেদের খবর জানালেন শাহরুখ কন্যা সুহানা
কার সঙ্গে ব্রেকআপ করলেন সুহানা খান
ব্র্যাড পিটকে টপকে গেলেন শাহরুখ খান
X
Fresh