• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সিনেমাটি দেখে মনে হয়েছে অপুর ছোট ভাই জয় : অমিত হাসান

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ২৩:১২
সংগৃহীত
ছবি : সংগৃহীত

ঢাকাই চলচ্চিত্রে নায়ক ও খলনায়ক দুই জায়গাতেই যিনি সমান দক্ষতার পরিচয় দিয়ে আসছেন তিনি অমিত হাসান। ১৯৮৬ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রে অমিত হাসানের সম্পৃক্ততা।১৯৯০ সালের ৫ জানুয়ারি ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রের পর্দায় তার অভিষেক ঘটে। তবে একক নায়ক হিসেবে অমিত হাসানের অভিষেক ঘটে মনোয়ার খোকন পরিচালিত ‘জ্যোতি’ ছবির মাধ্যমে। এরপর অমিত হাসান শেষ ঠিকানা, উজান ভাটি, তুমি শুধু তুমি, বিদ্রোহী প্রেমিক, জিদ্দী, ভালোবাসার ঘরসহ অসংখ্য ছবিতে অভিনয় করেন।

চলচ্চিত্রে এখন আর আগের মত দেখা যায় না অমিত হাসানকে। তবে সম্প্রতি দীর্ঘদিন পরে ধারাবাহিক নাটক ‘এলএসডি’তে নাম লেখালেন চিত্রনায়ক অমিত হাসান। নাটকে কাজ করা প্রসঙ্গে অমিত হাসান একটি গণমাধ্যমকে বলেন, এর আগেও কিছু কাজ করেছি। হাসান জাহাঙ্গীরসহ বেশ কয়জনের ঈদ ধারাবাহিক নাটকে অভিনয় করেছি। সেগুলো কোনোটা ৪ পর্ব, কোনোটা ৮ পর্ব ছিল। আসলে সিনেমা নিয়েই তো ব্যস্ত থাকা হয়। কাছের অনেকেই অনুরোধ করলে না করতে পারি না। আর গল্প ভালো লেগে যাওয়ায় এবারও নাম লেখালাম। শুটিং এখনো শেষ হয় নাই। তবে ভালো গল্প পেলে সিনেমার পাশাপাশি নাটকে নিয়মিত কাজ করার ইচ্ছা আছে।

এদিকে বর্তমান সময়ে চলচ্চিত্রের অবস্থা নিয়ে বলেন, আমাদের ইন্ডাস্ট্রি অনেক পিছিয়ে গেছে। এখন হল নেই। সবাইকে নিয়ে বড় বাজেটের সিনেমা কেউ করতে পারছে না। এখন ডিজিটালে ছবি আসার পরে একটা গান, দুইটা ফাইট দিয়ে নাটকের মতো সিনেমা বানানো হচ্ছে। সুন্দর একটা নাম দিয়ে, ভালো একটা ট্রেলার দিয়ে দর্শক টানার চেষ্টা করছে। সিনেমা হলে গিয়ে দেখা যায়, গল্প ঠিক নাই। মনে হচ্ছে নাটক দেখছি। নাটক অবশ্যই ভালো। কিন্তু নাটক নাটকের জায়গায়, সিনেমা সিনেমার জায়গায়। নাটকের স্টাইলে ছবি বানালে চলবে না। ‘মনপুরা’, ‘আয়নাবাজি’ একটাই হয়। একই স্টাইলে ২০টা ছবি করলাম, তাতে লাভ নেই। কোনোটাই চলবে না। এসব কারণে সিনেমার মানই নষ্ট হয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমরা যেভাবে মূলধারার সিনেমা করে আসছি, সেভাবে সিনেমা বানাতে হবে। এখন কী বলব, রোশানের প্রথম সিনেমা ‘রক্ত’। জাজের দারুণ একটা ছবি। কলকাতার সঙ্গে যৌথ প্রযোজনায়। পরীমনি ছিল। কী ছিল না সিনেমায়? কিন্তু সিনেমাটি চলল না। আবার বাপ্পী জাজের সিনেমা করছে। বাইরেও সিনেমা করছে। কেউ কি বলতে পারবে বাপ্পীর ওই সিনেমাটি লাইমলাইটে গেছে? ইমন, নিরবের কোন সিনেমা আছে, যেটা দিয়ে কাঁপায়া দিয়েছে। কেউ বলতে পারবে তাদের সিনেমা হেভি ব্যবসাসফল হয়েছে। ইদানীং অপু বিশ্বাস জয়কে নিয়ে সিনেমা করছে। তাদের জুটি কি দর্শক গ্রহণ করেছে? আমার দৃষ্টিতে পর্দায় দর্শক তাদের পছন্দ করেন না। কারণ, জয় অপুর চেয়ে অনেক ছোট। তাদের সিনেমাটি দেখে মনে হয়েছে অপুর ছোট ভাই জয়।

প্রসঙ্গত, প্রসঙ্গত, শাহীন সুমন পরিচালিত ‘ভালোবাসার রং’ ছবিতে তিনি প্রথম নেগেটিভ চরিত্রে অভিনয় করেন। বর্তমানে একই ধরনের চরিত্রে তাকে অভিনয় করতে দেখা যাচ্ছে। বর্তমানে ‘যন্ত্রণা’, ‘কিশোরী’ ‘বিট্রে’ ‘অপারেশন জ্যাকপট’ সহ বেশ কিছু সিনেমার কাজ নিয়ে ব্যস্ত। এদিকে শোনা যাচ্ছে শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি প্রার্থী হচ্ছেন।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বুবলীকে নিয়ে নতুন করে যা বললেন অপু বিশ্বাস
জয়ের স্ত্রীর দাবি, সালমান শাহর মতোই তার স্বামীকে টার্গেট করা হলো
জয় চৌধুরীকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা
‘বুবলী আগে থেকেই বিবাহিত, একটি মেয়েও আছে’
X
Fresh