• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

হাসপাতালে ভর্তি পণ্ডিত অজয় চক্রবর্তী

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ১৩:৪৪
অজয় চক্রবর্তী
অজয় চক্রবর্তী

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পণ্ডিত অজয় চক্রবর্তী। বর্তমানে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ভারতের প্রথিতযশা এই শাস্ত্রীয় সংগীতশিল্পী।

ভারতীয় গণমাধ্যমের সূত্র হতে জানা যায়, বৃহস্পতিবার (৭ মার্চ) সন্ধ্যায় বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন অজয় চক্রবর্তী। এই গায়কের তিনটি আর্টারিতে ব্লকেজ পাওয়া গেছে। তাকে অ্যাঞ্জিওপ্লাস্টি করাতে হবে বলে জানান চিকিৎসকরা। বর্তমানে হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক অনিল কাপুরের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

অজয় চক্রবর্তীর অসুস্থতার বিষয়টি নিশ্চিত করেছেন তার মেয়ে ও গায়িকা কৌশিকী চক্রবর্তী। তিনি বলেন, বাবাকে হাসপাতালে ভর্তি করাতে হয়েছে। তবে আপাতত চিন্তার কোনো কারণ নেই। এমনিতে ঠিক আছেন বাবা।

কবে নাগাদ হাসপাতাল থেকে ছাড়া পাবেন অজয় চক্রবর্তী? এমন প্রশ্নের জবাবে কৌশিকী বলেন, সেটা এখনই বলতে পারছি না। চিকিৎসকরা ভালো বলতে পারবেন। তবে আবারও বলছি, কোনো ভুল খবর যেন না ছড়ানো হয়। পরিবারের পক্ষ থেকে সকলের কাছে এটাই আমাদের অনুরোধ।

সংগীত ক্যারিয়ারে শতাধিক গানের অ্যালবাম প্রকাশিত হয়েছে অজয় চক্রবর্তীর। ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য ও জার্মানি থেকেই তার অধিকাংশই অ্যালবাম বের হয়েছে। এই রেকর্ডগুলোতে বিশুদ্ধ শাস্ত্রীয় সুরের সম্মিলন ঘটেছে। এ ছাড়া ঠুমরি, দাদরা, ভজন এবং শ্যামাসংগীতের ন্যায় আধ্যাত্মিক গানও অন্তর্ভুক্ত রয়েছে।

প্রসঙ্গত, ভারতীয় শাস্ত্রীয় সংগীতের অন্যতম সংগীত কিংবদন্তি হিসেবে বিবেচনা করা হয় অজয় চক্রবর্তীকে। এই গায়কের প্রাপ্তির ঝুলিতে জমা পড়েছে অনেক সম্মাননা। এর মধ্যে রয়েছে— পদ্মশ্রী পুরস্কার (২০১১), দিল্লির সংগীত নাটক অ্যাকাডেমি পুরস্কার (২০০০), জাতীয় পুরস্কার কুমার গৌরব (১৯৯৩) প্রভৃতি।

সূত্র : নিউজ১৮

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টিতে কপাল পুড়লো রাজস্থানের, কলকাতার সঙ্গী হায়দ্রাবাদ
সাত ওভারের ম্যাচে রাজস্থানকে ব্যাটিংয়ে পাঠালো কলকাতা
পাঞ্জাবকে হারিয়ে কলকাতা ম্যাচের দিকে তাকিয়ে হায়দ্রাবাদ
প্লে-অফে প্রতিপক্ষ হিসেবে যাদের পাচ্ছে কলকাতা ও বেঙ্গালুরু
X
Fresh