• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

অস্কারে নতুন বিভাগ সংযোজন

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৭
অস্কারে নতুন বিভাগ সংযোজন
অস্কারে নতুন বিভাগ সংযোজন

বর্তমান বিশ্বে চলচ্চিত্র শিল্পের অন্যতম মর্যাদাপূর্ণ এবং আলোচিত পুরস্কার হচ্ছে একাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। প্রতি বছর বেশ জমকালো আয়োজনে পুরস্কার তুলে দেওয়া হয় সেরাদের হাতে। এবার অস্কারে যুক্ত হলো নতুন বিভাগ।

যে কোনো সিনেমা বা সিরিজের চরিত্র অনুযায়ী অভিনয়শিল্পী বাছাইয়ের কাজ যারা করেন, তাদেরকে কাস্টিং ডিরেক্টর বলা হয়। এতদিন সিনেমার সঙ্গে যুক্ত অন্যান্য কলাকুশলীরা পুরস্কৃত হলেও অস্কারে কাস্টিং ডিরেক্টরদের কোনো জায়গা ছিল না।

জানা গেছে, অস্কারের ৯৮তম আসর থেকে সম্মানিত করা হবে তাদের। নতুন এই বিভাগের নাম দেওয়া হয়েছে ‘বেস্ট অ্যাচিভমেন্ট ইন কাস্টিং’।

গত ৮ ফেব্রুয়ারি দ্য একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে একাডেমির সিইও বিল ক্রেমার বলেন, সিনেমা তৈরির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন কাস্টিং ডিরেক্টর। অস্কারে তাদের অন্তর্ভুক্ত করতে পেরে আমরা ভীষণ গর্বিত।

এদিকে নতুন এই বিভাগ যুক্ত করায় দ্য একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছে কাস্টিং ডিরেক্টরদের সংগঠন কাস্টিং ডিরেক্টর ব্রাঞ্চ।

সংগঠনটির পক্ষ থেকে রিচার্ড হিকস, কিম টেলর কোরম্যান এবং ডেবরা জেন যৌথ বিবৃতিতে জানান, একাডেমির বোর্ড অব গভর্নর, দ্য অ্যাওয়ার্ড কমিটিকে সকল কাস্টিং ডিরেক্টরের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। এই পুরস্কারটি আমাদের কাস্টিং ডিরেক্টরদের প্রতিভা, শ্রম ও কাজের প্রতি নিবেদনের একটি প্রাপ্য স্বীকৃতি।

প্রসঙ্গত, আগামী ১০ মার্চ যুক্তরাষ্ট্রের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হবে ৯৬তম অস্কার আসর। চলতি বছর চূড়ান্ত মনোনয়ন তালিকায় সর্বোচ্চ ১৩ বিভাগে মনোনয়ন পেয়েছে ‘ওপেনহাইমার’। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন জিমি কিমেল।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত
যুক্তরাষ্ট্রের সঙ্গে খেলার কারণ খোলাসা করলেন পাপন
গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা
X
Fresh