• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

আহমেদ রুবেলের সঙ্গে জীবনের শেষ ৪০ মিনিট যা ঘটেছিল

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪২
আহমেদ রুবেল
আহমেদ রুবেল

বাবার কাছ থেকে শেষ বিদায় নিয়ে বের হয়েছিলেন সদ্যপ্রয়াত অভিনেতা আহমেদ রুবেল। গন্তব্য ছিল বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে তার অভিনীত নতুন সিনেমা ‘পেয়ারার সুবাস’র প্রিমিয়ার শো’র অনুষ্ঠানস্থল। কিন্তু তার আগেই যেন সব ওলটপালট হয়ে গেল। সিনেমাটি আর দেখা হলো না রুবেলের। পাড়ি জমালেন না ফেরার দেশে।

নিজে গাড়ি চালিয়ে বিকেল সোয়া ৫টায় বসুন্ধরা সিটিতে পৌঁছান রুবেল। তবে অনুষ্ঠান স্থলে যাওয়ার আগেই মারা যান দাপুটে এই অভিনেতা। কিন্তু জীবনের শেষ ৪০ মিনিট কী ঘটেছিল তার সঙ্গে?

বেজমেন্টে গাড়ি থেকে নেমে হঠাৎ পড়ে গিয়ে মাথায় আঘাত পান রুবেল। পরে বিকেল ৫টা ৫০ মিনিটে হাসপাতালে নেওয়া হয় তাকে। ৫টা ৫৮ মিনিটে রুবেলকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

জানা গেছে, গাজীপুরের ছায়াবীথি থেকে হাতে সময় নিয়েই বের হয়েছিলেন রুবেল। গাড়ি চালাচ্ছিলেন তিনি নিজেই। পথে উত্তরা থেকে ‘পেয়ারার সুবাস’র নির্মাতা নূরুল আলম আতিক এবং সহকারী পরিচালককে গাড়িতে তুলে নেন। বিকেল সোয়া ৫টার দিকে বসুন্ধরা সিটিতে পৌঁছান তারা।

গাড়ি নিয়ে সোজা বসুন্ধরা সিটির পার্কিংয়ে ঢুকে গাড়ি রেখে বেজমেন্টের হাঁটা পথে হাঁটছিলেন রুবেল। এর মাঝেই হঠাৎ পড়ে গিয়ে মাথায় আঘাত পান রুবেল। সঙ্গে থাকা নির্মাতা আতিক, নিরাপত্তারক্ষী মাসাদুল হকসহ আরও কয়েকজন এগিয়ে আসেন।

দেশের একটি গণমাধ্যমকে মাসাদুল বলেন, দেয়ালে লেগে কপাল ফুলে যায় রুবেলের। ধরাধরি করে দ্রুত রুবেলকে পাশের চেয়ারে বসাই আমরা। মাথায় পানি দেই। আমরা ভেবেছিলাম, তিনি মাথা ঘুরে পড়ে গেছেন। তাই মাথায় পানি দিচ্ছিলাম। তখনও তার জ্ঞান ছিল। সঙ্গে বারবার ঢেকুরও তুলছিলেন।

তিনি আরও জানান, বসুন্ধরা সিটির প্রথম তলায় জরুরি প্রাথমিক চিকিৎসাকেন্দ্রে নেওয়া দরকার রুবেলকে। কিন্তু ওপর তলা থেকে হুইলচেয়ার আনতে বিলম্ব হওয়ায় কোলে করে রুবেলকে চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক রুবেলকে জরুরি ভিত্তিতে হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। হুইলচেয়ারে বসিয়ে প্রথম তলা থেকে বসুন্ধরা সিটির নিচে নামানো হয় রুবেলকে।

পরে সিএনজিচালিত অটোরিকশার সহায়তায় স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয় রুবেলকে। এ সময় সিএনজিতে পরিচালক আতিকও ছিলেন।

হাসপাতালের নাম প্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসক জানান, রুবেলকে বিকেল ৫টা ৫০ মিনিটে হাসপাতালে নেওয়া হয়। তার পালস ছিল না। পরীক্ষা-নিরীক্ষা করে আমরা নিশ্চিত হই, ডেড অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল তাকে। বিকেল ৫টা ৫৮ মিনিটে রুবেলকে মৃত বলে ঘোষণা করা হয়।

বসুন্ধরা সিটি থেকে হাসপাতালে নেওয়ার সময়ের মধ্যেই মৃত্যু হয় রুবেলের। তবে চিকিৎসকরা এখনও অভিনেতার মৃত্যুর কারণ নিশ্চিত হতে পারেননি। কিন্তু ধারণা করছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন রুবেল।

অভিনেতা আহমেদ রুবেলের পুরো নাম আহমেদ রাজিব রুবেল। ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। তবে ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকা শহরে।

দুই ভাই ও চার বোনের মধ্যে এক ভাই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। এবার রুবেলও চলে গেলেন। চার বোনের মধ্যে দুই বোন ঢাকায় এবং দুই বোন থাকেন যুক্তরাষ্ট্রে। আহমেদ রুবেলের স্ত্রীর নাম মনোয়ারা বেগম। তবে রুবেল-মনোয়ারা দম্পতির কোনো সন্তান নেই।

মঞ্চে ‘ঢাকা থিয়েটার’ হয়ে অভিনয়ে হাতেখড়ি আহমেদ রুবেলের। ছোটপর্দায় তার অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। একুশে টেলিভিশনের ধারবাহিক নাটক মুহম্মদ জাফর ইকবালের ‘প্রেত’-এ অভিনয় করে জনপ্রিয়তা পান। বড়পর্দাতেও অভিনয় করেছেন তিনি। যার মধ্যে উল্লেখযোগ্য হলো- আখেরী হামলা, শ্যামলছায়া, গেরিলা, ব্যাচেলর, চন্দ্রকথা ইত্যাদি।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার ওটিটিতে আহমেদ রুবেলের শেষ সিনেমা
আহমেদ রুবেলের মৃত্যু, ক্ষোভ ঝাড়লেন অরুণা বিশ্বাস
২৭ প্রেক্ষাগৃহে আহমেদ রুবেলের ‘পেয়ারার সুবাস’
অভিনেতা রুবেলকে নিয়ে নির্মাতা অমিতাভ রেজার বিস্ফোরক মন্তব্য
X
Fresh