• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সামনে এআই সঙ্গীও পাওয়া যাবে : কৃতি

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪৬
কৃতি শ্যানন
কৃতি শ্যানন

বর্তমানে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তির ব্যবহার সম্ভাবনার পাশাপাশি ক্ষতির মুখেও ফেলছে। ইতোমধ্যে এই প্রযুক্তির মাধ্যমে বেশ কজন ভারতীয় অভিনেত্রীর ডিপফেক ভিডিও তৈরি করা হয়েছে। এতে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে তাদেরকে। এসব নিয়ে আতঙ্কিত অন্য তারকারাও।

এবার বিষয়টি নিয়ে ভারতীয় গণমাধ্যমে মুখ খুলেছেন বলিউডের এ প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী কৃতি শ্যানন। অভিনেত্রী বলেন, সামনে এআই প্রযুক্তির সহায়তায় সঙ্গীও পাওয়া যাবে।

সম্প্রতি মৃত দুই শিল্পীর কণ্ঠ দিয়ে তৈরি করে গান প্রকাশ করেছেন এআর রাহমান! সবার দাবি, এআই প্রযুক্তির নিয়ন্ত্রণের চাবি এখনই হাতে নেওয়া জরুরি।

এ প্রসঙ্গে কৃতি বলেন, এটা উদ্বেগজনক। বেশ কয়েকটি ডিপফেক ভিডিও ইতোমধ্যে সামনে এসেছে। কিন্তু এআই দিয়ে তৈরি করা সংবাদ পাঠকও আছে, যেটার মানে আমরা সামনের দিকে দ্রুত অগ্রসর হচ্ছি। সুতরাং এটাও সম্ভব যে, সামনে এআই সঙ্গীও পাওয়া যাবে।

একই প্রসঙ্গে কথা বলেছেন অভিনেতা শহীদ কাপুর বলেন, এটা মানুষই শুরু করেছে। এই প্রযুক্তি মানুষই পৃথিবীতে এনেছে। এখন আমরা এআইয়ের ওপর দোষ চাপাচ্ছি। আসলে বাস্তবে বাঁচতে অভ্যস্ত নই আমরা। সবসময় সামাজিক যোগাযোগমাধ্যমে এমন জিনিস আমরা শেয়ার করি, যেটার সঙ্গে বাস্তবের কোনো মিল নেই। আবার সোশ্যাল মিডিয়ায় যা দেখি, সেটার সঙ্গে বাস্তবতার তুলনা করে হতাশায় পড়ি। এটাই সত্য।

প্রসঙ্গত, আগামী ৯ ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে কৃতি-শহীদ অভিনীত সিনেমা ‘তেরি মাতো মে অ্যায়সা উলঝা জিয়া’। এটি নির্মাণ করেছেন অমিত জোশি ও আরাধ্যনা শাহ। সিনেমায় আরও অভিনয় করেছেন, ডিম্পল কাপাডিয়া, ধর্মেন্দ্র, রাকেশ বেদি প্রমুখ। সিনেমাটি নির্মাণ করতে ব্যয় হয়েছে ৪০ কোটি রুপি।

সূত্র : ইন্ডিয়া টুডে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বে প্রথম এআই সুন্দরী প্রতিযোগিতা
এআই দিয়ে ভক্তদের চমকে দিলেন অমিতাভ
একই সিনেমায় টাবু-কারিনা-কৃতি শ্যানন
একসঙ্গে পর্দায় তিন অভিনেত্রী, টিজারেই উত্তাল নেটদুনিয়া
X
Fresh