• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

পুনম পাণ্ডের বিতর্কিত যত কাণ্ড

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১৬
পুনম পাণ্ডে
পুনম পাণ্ডে

বলিউডের সদ্য প্রয়াত অভিনেত্রী পুনম পাণ্ডে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) খবর ছড়িয়ে পরে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি। অভিনেত্রীর মৃত্যুর খবরটিতে ধোঁয়াশা রয়েছে। মডেলিং দিয়ে নিজের ক্যারিয়ার শুরু করেন পুনম। পরে নাম লেখান চলচ্চিত্রে। কিন্তু কাজের থেকে নানান বিতর্কেই বেশি আলোচিত হয়েছেন তিনি।

ভারতীয় জনপ্রিয় একটি পত্রিকার আয়োজিত ফ্যাশন শোতে সেরা ৯ জন প্রতিযোগিতার মধ্যে পুনম একজন নির্বাচিত হন। এরপর আলোচনায় আসতে খুব বেশি সময় লাগেনি তার।

২০১৩ সালে ‘নাশা’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন পুনম। সিনেমায় শিক্ষিকার চরিত্রে অভিনয় করেন তিনি। একজন ছাত্রের সঙ্গে তার যৌন সম্পর্কই ছিল সিনেমার মূল বিষয়।

‘নাশা’ সিনেমার পোস্টার ঘিরে ব্যাপক বিতর্ক তৈরি হয়েছিল। পোস্টারে পুনমের শরীর আবৃত করেছিল মাত্র দুটি প্ল্যাকার্ড। সে সময় মুম্বাইজুড়ে এই পোস্টার ঘিরে রীতিমতো বিক্ষোভ সৃষ্টি হয়েছিল।

এর সাত বছর পর হিন্দির পাশাপাশি কন্নড়, ভোজপুরী এবং তেলুগু সিনেমাতেও অভিনয় করেছেন পুনম। অভিনেত্রীর উল্লেখযোগ্য সিনেমাগুলো হচ্ছে— ‘লভ ইজ পয়জন’, ‘মালিনী অ্যান্ড কো’, ‘আ গ্যয়া হিরো’, ‘দ্য জার্নি অব কর্ম’সহ বেশ কিছু চলচ্চিত্র।

২০১১ সালে ক্রিকেটের সঙ্গে জড়িয়ে বিতর্কের কেন্দ্রে চলে আসেন পুনম। অভিনেত্রী ঘোষণা দেন, ভারত বিশ্বকাপ ক্রিকেটে জয়ী হলে প্রকাশ্যে নগ্ন হবেন তিনি! গণমাধ্যমে পুনমের এমন বক্তব্য প্রকাশিত হতেই অভিনেত্রীর বিরুদ্ধে জনরোষ জমতে থাকে।শেষপর্যন্ত ভারত জিতলেও প্রকাশ্যে আর বিবস্ত্র হননি পুনম।

তবে এর পরের বছর আইপিএলের পঞ্চম মৌসুমে কেকেআর চ্যাম্পিয়ন হলে সত্যিই বিবস্ত্র হন পুনম। বছর তিনেক আগে ‘দ্য পুনম পাণ্ডে অ্যাপ’ লঞ্চ করেছিলেন পুনম। লঞ্চ করার কিছুক্ষণের মধ্যে সেই অ্যাপ বাতিল করে দেয় গুগল।

তবে গুগল প্লে-স্টোর নিষিদ্ধ করলেও পুনম নিজের প্রোফাইলে অ্যাপটি রেখে দিয়েছিলেন। অভিনেত্রীর দাবি ছিল, লঞ্চ করার মাত্র ১৫ মিনিটের মধ্যেই নাকি ১৫ হাজার বার ডাউনলোড করা হয়েছিল পুনমের অ্যাপটি।

গেল বছরই শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রার বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে মামলা করেন পুনম। অভিনেত্রীর অভিযোগ, চুক্তির মেয়াদ পেরিয়ে যাবার পরেও অবৈধভাবে পুনমের অ্যাপের কনটেন্ট ব্যবহার করছিল রাজ কুন্দ্রার সংস্থা। যদিও তাদের বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে রাজ কুন্দ্রার সংস্থা।

গেল বছরের ১ সেপ্টেম্বর দু’বছর লিভ-ইন সম্পর্কে থাকার পর আলোকচিত্রী স্যাম বম্বেকে বিয়ে করেন পুনম। তবে কিছুদিন না যেতেই দক্ষিণ গোয়ার ক্যানাকোনা থানায় স্বামী স্যামের বিরুদ্ধে শ্লীলতাহানি এবং শারীরিক নির্যাতনের অভিযোগ দায়ের করেন তিনি। পরে অভিনেত্রীর অভিযোগের জেরে গ্রেপ্তারও করা হয় স্যামকে।

এর এক সপ্তাহ পরই ভোল পাল্টান পুনম। সব অভিযোগ তুলে ভুল-বোঝাবুঝি হয়েছে বলে জানান দুজনেই। কিন্তু বিতর্ক পিছু ছাড়ল না পুনমের। এরপরেই গোয়া পুলিশের হাতে গ্রেপ্তার হন পুনম-স্যাম। দুজনের বিরুদ্ধে অভিযোগ ছিল— দক্ষিণ গোয়ার ক্যানাকোনায় চাপোলি বাঁধের ওপরে অশ্লীল ভিডিও শুট করছিলেন তারা।

গোয়ার কালাঙ্গুটে এলাকার একটি পাঁচতারকা হোটেল থেকে গ্রেপ্তার করা হয় পুনম ও স্যামকে। পরে এই মামলায় দুজনেই ২০ হাজার টাকা করে বন্ডের বিনিময়ে শর্তাধীন জামিন পান তারা।

প্রসঙ্গত, সার্ভিকাল ক্যানসারে (জরায়ু মুখের ক্যানসার) মারা যান পুনম। অভিনেত্রীর অফিশিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি পোস্ট করে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করা হয়। তবে এখন পর্যন্ত অভিনেত্রীর মৃত্যুর বিষয়ে কোনো মন্তব্য করেননি পুনমের পরিবার।

৩ ফেব্রুয়ারি দুপুরে জানা যায়, পুনম পাণ্ডে মারা যাননি। এক ভিডিও বার্তায় তিনি নিজে এ খবরটির সত্যতা স্বীকার করেন।

সূত্র : আনন্দবাজার

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেশার টাকা না দেওয়ায় মায়ের হাতের রগ কেটে দিয়েছে ছেলে!
এ আর রহমানের সঙ্গে দ্বন্দ্ব, মুখ খুললেন কুমার শানু
মৃত্যুকে হাতিয়ার বানিয়ে যে কাণ্ড ঘটিয়েছিলেন মহেশ ভাট
পুনমকে নিয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস করলেন প্রাক্তন স্বামী
X
Fresh