• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জুলেখা বেগম হয়ে পর্দায় আসছেন ডলি জহুর

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জানুয়ারি ২০২৪, ১৪:১৯
সংগৃহীত
ছবি : সংগৃহীত

দেশের খ্যাতিমান একজন অভিনেত্রী ডলি জহুর। মঞ্চ থেকে শুরু করে টেলিভিশন, চলচ্চিত্র সব জায়গায় সমান পদচারণা এবং জনপ্রিয়তা তার। বিশেষ করে নব্বইয়ের দশকের সিনেমায় নায়ক-নায়িকাদের মায়ের চরিত্রে ডলি জহুর ছিলেন অনেকটা অপ্রতিদ্বন্দ্বী। কাজ করেছেন দেড় শতাধিক চলচ্চিত্রে। দুবার জিতেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ বছর পেয়েছেন আজীবন সম্মাননাও।

নন্দিত এই অভিনেত্রী বর্তমানে কাজ করছেন খুবই কম। বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) শনিবার রাত ৯টায় প্রচারিত হবে নাটক ‘জুলেখা বেগম’। আফসানা বেগমের মূল গল্পে এটি নাট্যরূপ দিয়েছেন শ্যামল শিশির। সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় নাকটির নাম ভূমিকায় অভিনয় করেছেন ডলি জহুর। আরও আছেন শতাব্দী ওয়াদুদ, রমিজ রাজু, দোলন দে, আশরাফ কবির, নূর আলম নয়ন।

নাটকে দেখা যাবে- এক সমযের তুখোড় ও জনপ্রিয় খল অভিনেত্রী জুলেখা বেগম। বস্তির প্রান্তে দুই কক্ষের স্যাঁতস্যাঁতে বাড়িটাই যার একমাত্র সঙ্গী। যে বাড়ির খসে পড়া পলেস্তারা, ক্ষত-বিক্ষত দেয়াল, ভাঙা আয়নায় দেখা যায় জুলেখা বেগমের জীবন বাস্তবতা। যৌবনে চলচ্চিত্রাঙ্গনে প্রচুর চাহিদা থাকলেও এই ষাটোর্ধ্ব বয়সে দিন কাটছে প্রতি মুহূর্তের অনিশ্চয়তায়, নিঃসঙ্গতায়।

মাঝেমধ্যে দু-একটা দৃশ্যে অভিনয়ের ডাক আসে। এসব ছোটখাটো চরিত্রে অভিনয় করে যে টাকা পান তা দিয়েই টেনেটুনে চলে তার সংসার। চরম হতাশায় একদিন জুলেখা বেগম এতদিনের পাওয়া সার্টিফিকেট, মেডেল, ট্রফি সব ছুঁড়ে ফেলেন। পরদিন সকালেই জানতে পারেন সরকার তাকে আজীবন সম্মাননা দেবে। নানাভাবে বঞ্চিত জুলেখা বেগমের বিশ্বাস হ য়না আজীবন সম্মাননা পাওয়ার খবর!

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছোটবেলার ভয়াবহ যৌন হেনস্তা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী চূর্ণী
অটোগ্রাফ দিয়ে প্রতারণার শিকার অভিনেত্রী!
বিয়ের আগেই সন্তান জন্ম, স্বামীকে নিয়ে মুখ খুললেন সেই অভিনেত্রী
স্বামীর মৃত্যুর পর নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা
X
Fresh