• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চলে গেলেন চলচ্চিত্র অভিনেতা আবদুর রাতিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জুলাই ২০১৭, ১১:৩৭

চলে গেলেন মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র অভিনেতা আবদুর রাতিন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মঙ্গলবার রাত আড়াইটার দিকে ল্যাবএইড হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৬ বছর।

বুধবার আবদুর রাতিনের বড় ভাই অঞ্জন রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আবদুর রাতিন প্রথমে চিকুনগুনিয়ায় আক্রান্ত হয়ে পুরান ঢাকার ন্যাশনাল মেডিক্যাল হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে তিনি লিভার ও কিডনিজনিত রোগেও ভুগেন। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তর করা হয়।

বেশ কয়েকদিন বঙ্গবন্ধু মেডিক্যালে চিকিৎসা দেয়ার পর নেয়া হয় ল্যাবএইড হাসপাতালে। সেখানেই মঙ্গলবার রাতে তিনি মারা যান। বুধবার বাদ জোহর নারিন্দার বিনোদ বিবি মসজিদে নামাজে জানাজা শেষে স্বামীবাগে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

অভিনেতা রাতিন অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। ১৯৭০ সালে মোস্তফা মাহমুদ পরিচালিত ‘নতুন প্রভাত’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার।

শতাধিক মঞ্চ নাটকে অভিনয় করেছেন আবদুর রাতিন। ১৯৭২ সালে প্রথম টেলিভিশন নাটকে অভিনয় করেন তিনি। তার অভিনীত উল্লেখযোগ্য টেলিভিশন নাটক হলো- রত্মদ্বীপ, মহুয়ার মন, অভিনেতা, বোবাকাহিনি, গৃহবাসী।

তার প্রথম ছবি ‘নতুন প্রভাত’পরিচালনা করেন মোস্তফা মেহমুদ। রাতিন অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো- হারানো সুর, দেবদাস, শুকতারা, জবাব চাই, স্নেহের প্রতিদান, লালু সর্দার প্রভৃতি।

এইচটি/এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh