• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ব্যক্তিগত বিষয়ে বেশি আক্রমণ করা হচ্ছে : বর্ষা

  ২২ জুলাই ২০২২, ১৯:৫৮
ব্যক্তিগত বিষয়ে বেশি আক্রমণ করা হচ্ছে : বর্ষা

ঢাকাই সিনেমার সুন্দরী নায়িকা বর্ষা। ক্যারিয়ারের প্রতিটি সিনেমায় চিত্রনায়ক অনন্ত জলিলের সঙ্গে জুটি বেঁধে পর্দায় হাজির হয়েছেন তিনি। এই তারকা দম্পতির মুক্তিপ্রাপ্ত সবশেষ সিনেমা ‘দিন দ্য ডে।’ শত কোটি বাজেটের এই সিনেমাটি মুক্তির আগে থেকেই আলোচনার কেন্দ্রে রয়েছে। মুক্তির পর সিনেমাটি নিয়ে আলোচনা-সমালোচনা দুই-ই হচ্ছে।

আরটিভি নিউজের একান্ত সাক্ষাৎকারে বর্ষার সঙ্গে কথা বলে লিখেছেন কুদরত উল্লাহ

আরটিভি নিউজ : বাজেট নিয়ে আসলে মূল ঘটনাটা কি?

বর্ষা : আপনারা স্ক্রিনে যেটা দেখতে পাচ্ছেন, সেটা কিন্তু সিনেমার বাজেট না। যেদিন থেকে ওই সিনেমাটির জন্য মিটিংয়ে বসা হয়, লোকেশন দেখতে যাওয়া হয়, এমনকি প্রচারণার খরচ—সব মিলিয়েই কিন্তু বাজেট। যারা এই পেশার সঙ্গে যুক্ত আছেন তারা বুঝতে পারবেন। বাংলাদেশে ২০-২৫ দিন শুটিং করা হয়েছে। আমরা শুধু সেই অংশটুকুর খরচ দিয়েছি। এর আগে ইরান থেকে একটি টিম প্রি-প্ল্যান করতে এসেছিল সেই খরচগুলো আমাদের। আর বাকি সব খরচ তো ইরান করেছে।

আরটিভি নিউজ : ব্যক্তিগত বিষয়ে তো আলোচনা-সমালোচনা হচ্ছে, এর কারণ হিসেবে আপনি কি দেখছেন?

বর্ষা : আমি দেখছি, সিনেমা রিলিজ করার পর থেকেই ব্যক্তিগত বিষয়ে বেশি আক্রমণ করা হচ্ছে। আমি সবাইকে অনুরোধ করব, দয়া করে সিনেমার গল্পটাকে হাইলাইট করি। আপনারা তো সব সময় নারীবাদী বিষয়কে হাইলাইট করেন। সারাজীবন দেখে এসেছেন, হিরো এসে হিরোইনকে বাঁচায়। কিন্তু এই সিনেমায় বিরতির পর যখন আমি হিরোইন হিসেবে হিরোকে বাঁচালাম, অ্যাকশন করলাম, ফাইট করলাম—এই বিষয়টা তো মানুষের চোখে পড়া উচিত। কোথাও তো দেখছি না, এই বিষয়টা আপনারা তুলে ধরেছেন। তাহলে নারীবাদীটা কোথায়। আমরা মেয়েরা যে এত কষ্ট করি, এটার সাপোর্টটা কোথায়। সিনেমাটি যেভাবে নির্মিত হয়েছে, প্রযুক্তিকে যেভাবে তুলে ধরেছি, যে দেশপ্রেম দেখিয়েছি, সরকারকে, দেশের পুলিশকে উপস্থাপন করেছি। বিদেশের মানুষের মুখ থেকে স্বীকার করিয়েছি আমাদের দেশ এত ভালো, আমাদের সরকার এত ভালো।

আরটিভি নিউজ : অনন্ত-বর্ষাকে মানুষ কেন স্যার-ম্যাডাম বলে ডাকে?

বর্ষা : আসলে এটা নির্ভর করে পার্সন টু পার্সন। আমার পার্সোনালিটি, আমার ওয়েটটা কেমন, একজন মানুষের কাছে আমার গ্রহণযোগ্যতা কতটুকু সেটার ওপর নির্ভর করে।

আরটিভি নিউজ : কান উৎসবেও কি আপনি স্যার-ম্যাম বলে ডেকেছেন কাউকে?

বর্ষা : আমি যখন ঐশ্বরিয়ার সঙ্গে কথা বলেছি, তখন তাকে ম্যাম বলে সম্বোধন করেছি। অভিষেককে স্যার। আবার যখন উর্বশী রাউতেলার সঙ্গে কথা বলেছি, ‘হাই উর্বশী, হাউ আর ইউ। কারণ, আমার কাছে মনে হয়েছে, ঐশ্বরিয়াকে ম্যাম বলা উচিত। উর্বশী তো আমার বয়সী, তার সঙ্গে আমি বন্ধুত্বপূর্ণ আচরণ করতেই পারি।

আরটিভি নিউজ : ব্যক্তিগতভাবে বিষয়টি আপনি কীভাবে দেখছেন?

বর্ষা : আমি মনে করি, মানুষের ভদ্রতা থেকে মানুষ একটা কথা বলে। আমাকে ম্যাম বললে আপনি ছোট হয়ে যাবেন, কিংবা আমি বড় হয়ে যাব বিষয়টা এমন না।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাক্ষাৎকারেই নিয়োগ দেবে আবুল খায়ের গ্রুপ, লাগবে না অভিজ্ঞতা
ব্যক্তিচর্চা দিয়ে কখনোই সম্মান আসে না : বর্ষা
সাংবাদিক বোনের সাক্ষাৎকারে যা বললেন জাকের 
নিজেকে নিয়ে শঙ্কার কথা জানালেন ড. ইউনূস
X
Fresh