• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কানে টম ক্রুজকে বিশেষ সম্মাননা (ভিডিও)

  ২২ মে ২০২২, ২৩:২৮
কানে টম ক্রুজকে বিশেষ সম্মাননা (ভিডিও)

হলিউডের জনপ্রিয় অভিনেতা টম ক্রুজ সম্মানসূচক পাম ডি'অর বা স্বর্ণপাম পেয়েছেন।

গত বুধবার (১৮ মে) ৩০ বছর পর কান ফিল্ম ফেস্টিভ্যালে নিজের অভিনীত ‘টপ গান : ম্যাভেরিক’ সিনেমার উদ্বোধনী প্রদর্শনীতে হাজির হন তিনি। আর সেখানেই তাকে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

এর আগে, টম ক্রুজের সম্মানে ফরাসি বিমানবাহিনীর আটটি যুদ্ধবিমান রেড কার্পেটের ওপর আকাশ জুড়ে নীল, সাদা ও লাল ধোঁয়া ছড়িয়ে দেয়।

১৯৮৬ সালে মুক্তি পাওয়া ক্রুজকে সুপারস্টার তৈরি করার সিনেমা ‘টপ গান’-এর দীর্ঘ প্রতীক্ষিত সিক্যুয়েল হলো ‘টপ গান : ম্যাভেরিক' ছবিটি।

২০২০ সালে ফ্রেঞ্চ রিভেরা ফিল্ম ফেস্টে সিনেমাটির প্রিমিয়ার হওয়ার কথা ছিল। কোভিড মহামারির কারণে চলচ্চিত্রটির মুক্তি একাধিকবার পিছিয়ে দেওয়া হয়।

ছবিটির উদ্বোধনী প্রদর্শনীতে দর্শকরা দাঁড়িয়ে অভিবাদন জানান।

ক্রুজ দর্শকদের উদ্দেশ্যে বলেন, এটি একটি অবিশ্বাস্য সন্ধ্যা এবং একটি অবিশ্বাস্য সময়। শুধু সবার মুখ দেখার জন্য। টপ গানের ৩৬ বছর হয়ে গেছে এবং মহামারির কারণে আমাদের ছবিটি দুই বছর ধরে আটকে রাখতে হয়েছে।

দর্শকদের ধন্যবাদ জানিয়ে ব্লকবাস্টার অভিনেতা বলেন, এখানে আপনাদের সঙ্গে দেখা করার স্বপ্ন ছিল। আমি এই সব কিছু গ্রহণ করছি এবং আমি এই সন্ধ্যাকে কখনোই ভুলব না।

তিনি আরও বলেন, এখানে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। আমরা আপনার জন্যই এখানে আছি। আমি আপনাদের সবার জন্যই মুভি বানাই। আমি আপনাদের সঙ্গে প্রতি মুহূর্তে আছি। বিশেষ করে কানে, আপনারা সিনেমা ভালোবাসেন।

বুধবার প্রদর্শনীর জন্য থিয়েটারে গেলে ক্রুজ তার চমকপ্রদ সম্মানসূচক পাম পুরস্কার গ্রহণ করেন।

সর্বশেষ ১৯৯২ সালে তৎকালীন স্ত্রী নিকোল কিডম্যানের সঙ্গে 'ফার অ্যান্ড অ্যাওয়ে’ সিনেমার প্রিমিয়ারের জন্য কানে এসেছিলেন টম ক্রুজ।

ক্রুজ সময়ের একমাত্র হলিউড মেগা স্টার, যিনি তার বক্স অফিসের দাপট বজায় রেখেছেন।

পাম পুরস্কার তুলে দিয়ে কান উৎসবের পরিচালক থিয়েরি ফ্রেমক্স বলেন, সিনেমার ইতিহাসে তার (টম ক্রুজ) সাফল্যের হার সবচেয়ে বেশি। তিনি এমন একজন যাকে আমরা অনলাইন প্ল্যাটফর্ম, টিভি সিরিজ বা বিজ্ঞাপনে দেখিনি। তিনি এমন একজন যিনি সিনেমার প্রতি নিবেদিতপ্রাণ।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কান উৎসবে বিচারক হয়ে যাচ্ছেন ঢাকার ঋতি
ইতিহাস গড়লো সৌদি আরবের সিনেমা
১০ টাকা লিটার দুধ বিক্রি করে ভোক্তা অধিকারের সম্মাননা পেলেন এরশাদ
‘জয়া আলোকিত নারী’ সম্মাননা পেলেন ৮ মহীয়সী
X
Fresh