• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পুলিশের অভিনয়ে মঞ্চায়িত হলো নাটক ‘অভিশপ্ত আগস্ট’

জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ মার্চ ২০২২, ২১:০২
পুলিশের অভিনয়ে মঞ্চায়িত হলো নাটক ‘অভিশপ্ত আগস্ট’
ছবি : সংগৃহীত

বাংলাদেশ পুলিশ নাট্যদলের পরিবেশনায় ‘অভিশপ্ত আগস্ট’ নাটকটি জয়পুরহাটে মঞ্চস্থ হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জয়পুরহাট জেলা পুলিশের আয়োজনে রোববার ২৭ মার্চ রাতে সার্কিট হাউজ মাঠে নাটকটি মঞ্চায়ন হয়।

নাটকটিতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাতে সপরিবারে বঙ্গবন্ধুর মর্মান্তিক হত্যাকাণ্ডের পূর্বাপর ঘটনা তুলে ধরা হয়েছে। বিশেষ করে ১৪ আগস্ট ইতিহাসের খলনায়ক খন্দকার মোশতাকের সঙ্গে ঘাতকচক্রের সদস্য মেজর ফারুকসহ অন্যান্যদের বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্র এবং ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের মর্মান্তিক হত্যার করুণ আলেখ্য তুলে ধরা হয়। পুলিশ সদস্যদের নিখুঁত অভিনয়ে চোখের পানি ধরে রাখতে পারেননি দর্শকরা।

সাধারণ দর্শকদের পাশাপাশি জেলা প্রশাসক শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঁইয়া, জেলা ও দায়রা জজ নূর ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান আলী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নৃপেন্দনাথ মণ্ডলসহ রাজনৈতিক নেতৃবৃন্দ নাটকটি উপভোগ করেন।

এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান বলেন, নাটকটিতে সেই দিনের ঘটনাটি সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে। বুঝতে হলে জানতে হবে। সেই পঁচাত্তরের ১৫ আগস্টের কাকডাকা ভোরে নৃশংসতার ঘটনাটি নতুন প্রজন্ম এই নাটকটির মাধ্যমে জানতে পারবে।

জয়পুরহাট পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঁইয়া বলেন, ‘নাটকটির মাধ্যমে একটি বার্তা দেওয়া হয়েছে। বিশেষ করে স্বাধীনতা পরবর্তী প্রজন্মকে বার্তাটি দেওয়া। তারা জানে না পঁচাত্তরের ১৫ আগস্টের ভয়াবহতা। অনেকে বইপুস্তক পড়ে জেনেছে। বাংলাদেশ পুলিশ নাটকের মাধ্যমে বার্তাটি দেশব্যাপী নতুন প্রজন্মকে জানাতে এই আয়োজন করেছে।’

জয়পুরহাট জেলা প্রশাসক শরীফুল বলেন, ‘পুলিশরা যে হৃদয় বিদারক নাটকটি মঞ্চস্থ করলেন, আসলে মন ছুঁয়ে গেছে। তারা চমৎকারভাবে সব বিষয়গুলো তুলে নিয়ে আসছেন। এ সময় তিনি নাটকটির অভিনয় শিল্পীদের ধন্যবাদ জানান।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয়পুরহাটে ২ মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
জয়পুরহাটে ট্রাক্টরের ধাক্কায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু
বাবা-মাকে খুঁজছে ৫ বছরের অবুঝ শিশু জুনায়েদ
ব্যস্ত সময় কাটছে কাটিং-ফিটিং মাস্টারদের
X
Fresh