Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

নায়ক-নায়িকাদের সঙ্গে সমুদ্র তীরে সিনেমা দেখলেন জেলেরা

ছবি: সংগৃহীত

দেশের সমুদ্র উপকূলবর্তী প্রান্তিক জেলেদের দৈনন্দিন জীবনযাপন ও আবহাওয়ার প্রতিকূলতার মুখে তাদের টিকে থাকার লড়াইকে ‘নোনা জলের কাব্য’ সিনেমায় তুলে ধরা হয়েছে।

নবাগত পরিচালক রেজওয়ান শাহরিয়ার সুমিত পরিচালিত চলচ্চিত্র শুক্রবার (২৬ নভেম্বর) দেশব্যাপী মুক্তি পেতে যাচ্ছে। তবে আনুষ্ঠানিক মুক্তির আগেই ‘নোনা জলের কাব্য’ দেখলেন কুয়াকাটার চর গঙ্গামতীর জেলেপাড়ার মানুষেরা। পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে তারা চলচ্চিত্রটি উপভোগ করেছেন।

প্রেক্ষাগৃহে সাধারণ দর্শকদের জন্য প্রদর্শনের আগেই পটুয়াখালীর জেলে পল্লীতে সোমবার (২২ নভেম্বর) সকাল ও বিকেল দুই বেলায় বিশেষ প্রদর্শনীটি অনুষ্ঠিত হয়। প্রথমবারের মতো এই আয়োজনে প্রায় ১ হাজার ২০০ দর্শক উপস্থিতি ছিলেন বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এই বিশেষ প্রদর্শনীতে সিনেমার পরিচালক ও শিল্পীরা উপস্থিত ছিলেন।

গত এক বছর বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সাড়া জাগিয়েছে ‘নোনা জলের কাব্য’। এতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, তিতাস জিয়া এবং তাসনোভা তামান্নাসহ অনেকে। আবহ সঙ্গীত পরিচালনা করেছেন অর্ণব।

সিনেমাটি প্রযোজনা করেছেন রেজওয়ান শাহরিয়ার সুমিত ও ফরাসি প্রযোজক ঈলান জিরার্দ। জিরার্দ এর আগে ‘মার্চ অব দ্য পেঙ্গুইন‘, ‘গুডবাই বাফানা’, ‘ফাইনাল পোর্ট্রেট‘-এর মতো বিখ্যাত কিছু চলচ্চিত্র প্রযোজনা করেছেন।

কেইউ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS